২০ ডিসেম্বর, ২০২৩ ১৪:১৮

বিরামপুরে রেললাইনে স্লিপার, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

দিনাজপুর প্রতিনিধি

বিরামপুরে রেললাইনে স্লিপার, অল্পের জন্য রক্ষা পেল ট্রেন

স্লিপার খুলে রেললাইনের ওপর ফেলে রাখে দুর্বৃত্তরা

দিনাজপুরের বিরামপুরে রেললাইনের ওপর স্লিপার ফেলে রেখেছে দুর্বৃত্তরা। পরে অল্পের জন্য একটি ট্রেন বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। মঙ্গলবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) একেএম নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, মঙ্গলবার রাত ১১টার দিকে বিরামপুর রেল স্টেশনের আউটারে রেললাইনের ওপর কয়েকটি স্লিপার তুলে রাখে দুর্বৃত্তরা। রাত ১১টায় পার্বতীপুর থেকে খুলনাগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস ট্রেনের লোকোমোটিভ মাস্টার আব্দুর রাজ্জাক ও সহকারী লোকোমোটিভ মাস্টার সনেট মুন্সি রেল লাইনের ওপর স্লিপার দেখে তাৎক্ষণিক ব্রেক করেন। এতে ওই ট্রেনে থাকা যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান।

পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবিক) দেবাশীষ চৌধুরী, বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুজহাত তাসনীম আওন।

এ বিষয়ে পার্বতীপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম নুরুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাইনের ওপরে রাখা স্লিপারগুলো সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। দুর্বৃত্তরা এই কাজটি করেছে। এ ব্যাপারে পার্বতীপুর জিআরপি থানায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। দুর্বৃত্তদের আইনের আওতায় নিতে চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর