১৮ জানুয়ারি, ২০২৪ ১৯:৪২

কুষ্টিয়ায় হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

কুষ্টিয়ার কুমারখালীতে কিশোর মিজানুরকে হত্যার দায়ে জাফর ওরফে কালু (২৬) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম এ রায় দেনন।

রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি রফিকুল ইসলাম লালন জানান, সাজাপ্রাপ্ত জাফর কুমারখালী উপজেলার বেরকালোয়া গ্রামের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে। কিশোরদের দ্বন্দ্বে ২০১১ সালের ২৯ আগস্ট জাফর তার সঙ্গী আলম কাজী ও ছালাম নামে দুই কিশোরের সহযোগিতায় হত্যা করে মিজানুরকে। ৫ দিন পর মিজানুরের লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের পিতা উপজেলার মির্জাপুর গ্রামরে বাসিন্দা জাকের মণ্ডলের ছেলে তালেব আলী বাদী হয়ে ৩ সেপ্টেম্বর কুমারখালী থানায় কিশোর আলম কাজীসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার উপপুলিশ পরিদর্শক মো: জহিরুল হক ২০১২ সালের ৩১ জানুয়ারি ৩ জনের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুলি রফিকুল ইসলাম লালন জানান, আসামি জাফর ওরফে কালু প্রাপ্তবয়ষ্ক হওয়ায় তাকে যাবজ্জীবনসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সাজার আদেশ দেন আদালত। এ ছাড়া অপর দুই কিশোর আলম কাজী এবং ছালামের বিচার ইতোমধ্যেই নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে সম্পন্ন হয়েছে এবং ওই দুই কিশোর বর্তমানে কিশোর সংশোধনাগারে আছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর