Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ২০:৫৭

বিশ্বকাপে রেকর্ড গড়ল ফিঞ্চ-ওয়ার্নার জুটি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে রেকর্ড গড়ল ফিঞ্চ-ওয়ার্নার জুটি

চলতি বিশ্বকাপে উদ্বোধনী জুটিতে পরপর পাঁচবার ৫০ প্লাস রানের জুটি গড়লেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। সব মিলিয়ে এই বিশ্বকাপে এটি দু'জনের জুটিতে ষষ্ঠ পঞ্চাশ প্লাস রান।

বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচ থেকেই অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দিচ্ছেন এই দুই ওপেনার। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৯৬ রানের জুটি উপহার দেন তারা। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে বড় স্কোর করতে না পারলেও তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে দু’জনে মিলে ৬১ রান করেন।

পঞ্চাশোর্ধ্ব রান করার ধারাবাহিকতা পরের চার ম্যাচেও অব্যাহত রাখেন ওয়ার্নার ও ফিঞ্চ। চতুর্থ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দু’জনে মিলে ১৪৬ রান করেন এবং পঞ্চম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৮০ রানের জুটি গড়েন তারা।

এছাড়াও ষষ্ঠ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১২১ রান করে আবারো শতরানের জুটি গড়েন ওয়ার্নার-ফিঞ্চ। এবং সপ্তম ম্যাচে লর্ডসে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১২৩ রানের জুটি গড়েন তারা।

এর ফলে বিশ্বকাপে টানা পাঁচবার পঞ্চাশোর্ধ্ব রান ও টানা দুই বার শতরানের জুটি করেন এই দুই ব্যাটসম্যান। এর আগে বিশ্বকাপে উদ্বোধনী জুটিতে চারবার টানা চারটি পঞ্চাশোর্ধ্ব ইনিংস দেখেছে ক্রিকেট বিশ্ব। 

জুটি গুলো হল, ইংল্যান্ডের ক্রিস তাবারে-গ্রায়েম ফ্লোয়ার (১৯৮৩), অস্ট্রেলিয়ার ডেভিড বুন-জিওফ মার্শ (১৯৮৭), পাকিস্তানের আমির সোহেল-সাঈদ আনোয়ার (১৯৯৬) এবং অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট-ম্যাথু হেইডেন (২০০৩ ও ২০০৭)।

২০১৯ বিশ্বকাপে টানা পাঁচটি হাফ সেঞ্চুরি করে এদিন সেই রেকর্ডই ছাপিয়ে গেলেন ফিঞ্চ-ওয়ার্নার।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য