শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ২০:২৭
আপডেট : ২৬ জুন, ২০১৯ ২২:৫৬

নিশামের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর নিউজিল্যান্ডের

অনলাইন প্রতিবেদক

নিশামের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর নিউজিল্যান্ডের

বিশ্বকাপে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করার ম্যাচে নিশামের ব্যাটে চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করেছে  নিউজিল্যান্ড। পাকিস্তানের বোলিং তোপে শুরুতে বিপদে পড়লে শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান সংগ্রহ করে কিউইরা।

সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে ২৩৮ রান করতে হবে পাকিস্তানকে। এর আগে এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক।

প্রথমে ব্যাট করতে নেমে ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। সেখান থেকে দলের বিপদ মুক্ত করতে ১৩২ রানের জুটি গড়েন জেমস নিশাম এবং কলিন ডি গ্রান্ড হোম। 

দলের হয়ে ১১২ বলে সর্বোচ্চ ৯৭ রান করেন নিশাম। ৭১ বলে ৬৪ রান করে আউট হন ডি গ্রান্ড হোম।

ইনিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে এসে গাপটিলকে বোল্ড করে সাজঘরে পাঠান আমির। প্রাথমিক ধাক্কা উঠার আগেই সপ্তম ওভারে আরেক ওপেনার মুনরোকে হারায় কিউইরা। ১২ রান করে শাহীন আফ্রিদির দুর্দান্ত এক ডেলিভারিতে প্রথম স্লিপে ক্যাচ দেন তিনি।

নিজের পরের ওভারে আবারও আঘাত শাহীন আফ্রিদির। এবার তিনি পরাস্ত করেন রস টেলরকে (৩)। ১৩তম ওভারে আরও এক উইকেট শাহীন আফ্রিদির। টম লাথাম (১) রানে আউট হলে কিউইদের স্কোর লাইন দাঁড়ায় ৪৬/৪।

পঞ্চম উইকেটে চাপ কিছুটা সামলে উঠেন কেন উইলিয়ামসন আর জিমি নিশাম। তবে ৩৭ রানের এই জুটি ভাঙেন শাদাব খান।

সেখান থেকে নিশাম আর কলিন ডি গ্র্যান্ডহোম ১৩২ রানের বড় জুটি গড়েন। পাকিস্তানের পক্ষে ২৮ রানে ৩টি উইকেট নেন শাহীন শাহ আফ্রিদি। একটি করে উইকেট নেন মোহাম্মদ আমির ও শাদাব খান।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য