১৯ আগস্ট, ২০১৯ ২০:৩৮

২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গু জ্বরে ৩ জনের মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি:

২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গু জ্বরে ৩ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেলে কলেজ (মমেক) হাসপাতালে সেলিম হোসেন (২৭) নামের আরো এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত সেলিমের বাড়ি নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলায়। এর আগে রবিবার সন্ধ্যা ও গভীর রাতে আনোয়ার হোসেন ও রাসেল মিয়া নামে আরো দুই জনের মৃত্যু হয়েছে। নিহত আনোয়ার হোসেনের বাড়ী নেত্রকোনা জেলা কেন্দুয়ায় এবং রাসেল মিয়ার বাড়ী কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ায়। 

এ নিয়ে গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেলে তিন জন মারা যাওয়ার খবর জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ন মজুমদার। আর গত ১১ আগষ্ট কিশোরগঞ্জ সদর হাসপাতাল থেকে ডেঙ্গু জ্বর নিয়ে মমেক হাসপাতালে ভর্তির পর ইটনা ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র ফরহাদ হোসেনের মৃত্যু হয়। তার কিশোরগঞ্জ জেলা ইটনা।

তিনি বলেন, সেলিম গত মঙ্গলবারে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। নেত্রকোণার দূর্গাপুর উপজেলার আব্দুর রাজ্জাকের ছেলে। সোমবার বিকালে তার মৃত্যু হয়।  

তিনি আরও জানান, শরীরের বিভিন্ন অর্গানের কার্যকারিতা হারিয়ে ফেলার কারণে রাসেলের মৃত্যু হয়েছে। এনিয়ে মমেক হাসপাতালে চার জনের মৃত্যু হয়েছে। 

ময়মনসিংহ মেডিকেলে গত ২৪ ঘন্টায় নতুন ২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। গেল ২৪ জুলাই থেকে ১৯ আগস্ট পর্যন্ত মোট রোগী ভর্তি হয়েছেন ১০৬০ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮৩ জন। বর্তমানে মেডিকেলে চিকিৎসাধীন আছে ১৭৪ জন। 

বিডি প্রতিদিন/মজুমদার

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর