শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০১৯ ০৬:০০

ইউটিউবে মাহবুবুল এ খালিদের বৈশাখের গান

নিজস্ব প্রতিবেদক

ইউটিউবে মাহবুবুল এ খালিদের বৈশাখের গান

আজ পয়লা বৈশাখ। বাংলা নববর্ষ। নতুন বছরের আনন্দে মেতে উঠেছে পুরো জাতি। বিশ্বজুড়ে বাঙালিরা ১৪২৬ সালকে বরণ করে নিচ্ছে হাজার বছরের নানান ঐতিহ্যে।

বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ নিয়ে লেখা হয়েছে অসংখ্য গান। কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ বৈশাখ নিয়ে লিখেছেন বেশ কয়েকটি গান। যার মধ্যে ‘ঢোল বাজাও রে’ গানটি বিশেষ উল্লেখযোগ্য।

গানটির সুরারোপ করেছেন তরুণ সুরকার আতিকুর রহমান রোমান। আর কণ্ঠ দিয়েছেন শশী। পয়লা বৈশাখ উপলক্ষে ‘ঢোল বাজাও রে’ গানটির একটি নতুন মিউজিক ভিডিও প্রকাশ করা হয়েছে। শুক্রবার ইউটিউবে ‘খালিদ সংগীত’ চ্যানেলে ওই মিউজিক ভিডিওটি আপলোডের পর অসংখ্যবার দেখা হয়েছে।

এছাড়াও, বৈশাখ উপলক্ষে আরো কয়েকটি গান লিখেছেন মাহবুবুল এ খালিদ। যেগুলোর শিরোনাম ‘আয়রে আয় বৈশাখ আয়’, ‘নববর্ষ’ এবং ‘বৈশাখ এলো আজ ধরাতে’।

‘আয়রে আয় বৈশাখ আয়’ গানটির সুর করেছেন প্রয়াত জনপ্রিয় সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। এতে কণ্ঠ দিয়েছেন স্বনামধন্য শিল্পী সুবীর নন্দী। 

‘নববর্ষ গানটিরও সুর করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। এই গানটির দু’টি ভার্সন রয়েছে। একটি গেয়েছেন কনা। অন্যটি মৌটুসী।

সবগুলো গানই মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট ‘খালিদসংগীত ডটকমে’ প্রকাশিত হয়েছে। একই সঙ্গে ইউটিউবে ভিডিও আকারেও পাওয়া যাচ্ছে।

গানগুলোর কথা, সুর এবং গায়কীতে বৈশাখী আবেদন চমৎকারভাবে ফুটে উঠেছে। যা শুনতেই শ্রোতাদের মনে দোলা দিয়ে যায়। শ্রোতাদের জন্য মাহবুবুল এ খালিদের গানগুলো রিংটোন ও ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহারেরও সুযোগ রয়েছে। 

গানগুলোর অডিও, ভিডিও, মিউজিক ট্র্যাক ও রিংটোন কোড পাওয়া যাবে http://www.khalidsangeet.com নামের ওয়েবসাইটে। 

 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য