বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

খালেদাকে বিদেশ নিতে আবেদন পরিবারের

নিজস্ব প্রতিবেদক

প্রিজন সেলে গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার্থে বিদেশে নিতে তার পরিবারের পক্ষ থেকে আবেদন জানিয়ে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে। তার ছোট ভাই শামীম ইস্কান্দার সঠিক চিকিৎসা নিশ্চিত করতে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ চেয়ে বিএসএমএমইউ কর্তৃপক্ষকে চিঠি দেন। সাবেক এই প্রধানমন্ত্রীকে বিদেশে পাঠানোর জন্য তার পরিবারের পক্ষ থেকে এটাই হচ্ছে প্রথম লিখিত আবেদন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে মঙ্গলবার এই আবেদন করা হয়। শামীম ইস্কান্দার তার আবেদনে লিখেছেন, খালেদা জিয়ার দ্রুত অবনতিশীল স্বাস্থ্যের পরিপ্রেক্ষিতে যে কোনো ক্ষতি এড়াতে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বিদেশি হাসপাতালে চিকিৎসা প্রয়োজন। খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে চিকিৎসার সমস্ত ব্যয় বহন করে এবং তাদের দায়িত্বে উন্নত চিকিৎসার ব্যবস্থা নেওয়ার ক্ষেত্রে হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতা চাওয়া হয়েছে এই আবেদনে। এই আবেদন বিবেচনা করা হবে বলে আশা করছেন খালেদা জিয়ার পরিবারের সদস্যরা। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আবেদনের বিষয়ে বেগম খালেদা জিয়ার মেজো বোন সেলিমা ইসলাম বলেন, মেডিকেল বোর্ড যেন বিদেশে চিকিৎসার ব্যাপারে সরকারকে সুপারিশ করে সেজন্য তাদের এই আবেদন।

তিনি বলেন, আবেদনে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চেয়েছি। আর বলেছি যে, উনাকে নিঃশর্ত মুক্তি দিতে। কারণ এটা মিথ্যা মামলা। সেজন্য আমরা নিঃশর্ত মুক্তির জন্য বলেছি।

খালেদা জিয়া বিদেশ যেতে রাজি হবে না সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, উনার সম্মতি থাকবে। উনার অবস্থা এতই খারাপ যে, ৫ মিনিটও দাঁড়িয়ে থাকতে পারছেন না। বাম হাত সম্পূর্ণ বেঁকে গেছে। ডান হাতেরও খারাপ অবস্থা। তার চোখ দিয়েও অনবরত পানি পড়ছে। পায়ে কোনো সাপোর্ট রাখতে পারছেন না। এ অবস্থায় একটা মানুষ তো চিকিৎসার জন্য যেখানেই নেওয়া হোক না কেন- যেতে চাইবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর