মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

রাজনৈতিক মদদেই ফণা তোলার অপচেষ্টা

নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক মদদেই ফণা তোলার অপচেষ্টা

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে মৌলবাদী অপশক্তি  মাঝেমধ্যে যে ফণা তোলার অপচেষ্টা করে, তার পেছনে দলবিশেষের রাজনৈতিক পৃষ্ঠপোষকতা থাকে। তিনি বলেন, প্রকৃতপক্ষে আজকে যারা ভাস্কর্যের বিরুদ্ধে ফতোয়া দিচ্ছে, এই সাম্প্রদায়িক মৌলবাদী অপশক্তি দেশে ঘাপটি মেরে থাকে, সময়ে সময়ে ফণা তোলার চেষ্টা করে। কোনোভাবেই এদের ফণা তুলতে দেওয়া যাবে না। মনে রাখতে হবে, এই অপশক্তিকে পরাভূত করেই বাংলাদেশ রচিত হয়েছে।

গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকরা কোনো কোনো ব্যক্তি বা গোষ্ঠীর ভাস্কর্যবিরোধী তৎপরতার বিষয়ে সরকারের অবস্থান জানতে চাইলে তিনি একথা বলেন। বৈঠকে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি দৈনিক জনকণ্ঠের সিটি এডিটর কাওসার রহমানের নেতৃত্বে সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, এই মৌলবাদী অপশক্তি, যারা দেশকে মধ্যযুগে নিয়ে যেতে চায়, এরা ফণা তোলার চেষ্টা করতে পারত না যদি না তাদের রাজনৈতিকভাবে পৃষ্ঠপোষকতা করা না হতো। তিনি বলেন, একটি দল, একটি গোষ্ঠী তাদের রাজনৈতিকভাবে পৃষ্ঠপোষকতা দেয়। অথচ সেই দলের প্রতিষ্ঠাতার ভাস্কর্যও দেশের বিভিন্ন জায়গায় আছে। কিন্তু এ সত্ত্বেও তারা এই সাম্প্রদায়িক অপশক্তিকে পৃষ্ঠপোষকতা দেয়। এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মামলা হওয়ার অর্থই আইনের আওতায় আসা। মামলা হয়েছে এবং সেই মামলা করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিও নিতে হয়েছে।

বিএনপি চায় না রোহিঙ্গারা ভালো থাকুক : তথ্যমন্ত্রী বলেন, সমগ্র দেশের মানুষ এবং রোহিঙ্গারা এই স্থানান্তরকে স্বাগত জানিয়েছে। যে সব রোহিঙ্গা সেখানে গেছে তারা অত্যন্ত খুশি হয়ে বলেছে, তারা দেশে ফেরত না যাওয়া পর্যন্ত সেখানেই থাকতে চায়। কিন্তু বিএনপির এই বক্তব্যে মনে হয়, রোহিঙ্গারা ভালো থাকুক তা তারা চায় না। কারণ ভাসানচরে যে সুব্যবস্থা আছে এটি ইউরোপে যেখানে শরণার্থীদের রাখা হয় তার চেয়েও অনেক ভালো। বিএনপি আসলে চায়, রোহিঙ্গা ইস্যুটা টিকে থাকুক। আর বিএনপি যে সময়ে সময়ে এই নিয়ে কথা বলে, বিএনপির আমলে যে রোহিঙ্গারা এসেছিল তারা এখনো বাংলাদেশে আছে। তাদের সেই দিকে একটু দৃষ্টিপাত করার আহ্বান জানাই।

সর্বশেষ খবর