রবিবার, ৪ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

বিএনপির নেতিবাচক মনোভাব করোনাভাইরাসের চেয়েও ভয়াবহ : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতিবাচক মনোভাব করোনাভাইরাসের চেয়েও ভয়াবহ। করোনা মহামারীতে বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে ঘরে বসে মিডিয়ায় ঝড় তুলছে। সরকারের অন্ধ সমালোচনা ও মিথ্যাচার করছে। তারা সরকারের কোনো উদ্যোগ চোখে দেখে না। গতকাল তার সরকারি বাসভবনে ভার্চুয়াল ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, জনগণের সম্পদ বিনষ্ট আর নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে বিএনপি এবং তার সহযোগীরা যে তান্ডবলীলা চালিয়েছে তার জন্য বিএনপিকেই জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে। আন্দোলনের নামে জনগণের ওপর প্রতিশোধ নেওয়াই এখন বিএনপির কৌশল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনায় নিজেদের সুরক্ষায় সবাই সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করাই এখন মূল কাজ। করোনা পরিস্থিতি মোকাবিলায় ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে সরকার লকডাউন ঘোষণা করছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার ইতিমধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে। কিন্তু এখনো অনেকেই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধির প্রতি অনীহা দেখাচ্ছে, যা প্রকারান্তরে ভয়াবহ পরিস্থিতি নিয়ে আসতে পারে।

হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, রমজান এলেই একশ্রেণির ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে দেন, যা শাস্তিযোগ্য অপরাধ। বাজার অস্থির করার যে কোনো অপপ্রয়াস সরকার মেনে নেবে না। কোনো ধরনের সিন্ডিকেটের কাছে সরকার বাজার ব্যবস্থাকে জিম্মি হতে দেবে না। অহেতুক মূল্যবৃদ্ধি ও মজুদদারি নিয়ন্ত্রণে সরকার সতর্ক। ইতিমধ্যে সরকার নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নির্ধারণ করে দিয়েছে।

সর্বশেষ খবর