শিরোনাম
সোমবার, ২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

নতুন চার মুখ এনে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত ২৪ ডিসেম্বর ২২তম জাতীয় সম্মেলনের দিন ৮১ সদস্য বিশিষ্ট ৪৮ জনের নাম ঘোষণা করা হয়। পরে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের বৈঠকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে মাশরাফি বিন মর্তুজাকে নির্বাচিত করা হয়। এ ছাড়া আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য করা হয় সিলেটের সৈয়দা জেবুন্নেছা হককে। গতকাল রাতে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়। এর আগে সন্ধ্যায় গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে কমিটিতে এখনো প্রেসিডিয়ামের একটি, শ্রম বিষয়ক সম্পাদক এবং একজন সদস্য পদে খালি আছে।

কার্যনির্বাহী সদস্য ২৮টি পদের মধ্যে ২৭টি নাম গতকাল ঘোষণা করা হয়। এর মধ্যে নতুন মুখ হিসেবে এসেছেন সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ আলী আরাফাত, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি, কবি তারিক সুজাত। এ ছাড়া আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক হয়েছেন গত কমিটির সদস্য সৈয়দ আবদুল আওয়াল শামীম। আর গত কমিটির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিককে কেন্দ্রীয় সদস্য হিসেবে রাখা হয়েছে।

কেন্দ্রীয় কমিটির সদস্য পদ পেলেন যারা : আবুল হাসানাত আবদুল্লাহ, নুরুল ইসলাম ঠান্ডু, বিপুল ঘোষ, দীপংকর তালুকদার, আমিরুল আলম মিলন, বেগম আখতার জাহান, ডা. মুশফিক হোসেন চৌধুরী, মেরিনা জামান, পারভীন জামান কল্পনা, অ্যাডভোকেট সফুরা বেগম রুমি, অধ্যাপক মো. আলী আরাফাত, তারানা হালিম, সানজিদা খানম, হোসনে আরা লুৎফা ডালিয়া, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার, ঝর্ণা সাঈদ খোকন, আজিজুস সামাদ ডন, সাখাওয়াত হোসেন শফিক, নির্মল কুমার চ্যাটার্জি ও তারিক সুজাত।

উপদেষ্টা পরিষদে ফারজানা ও সাদেকা হালিম : আওয়ামী লীগের নতুন দুই উপদেষ্টার নাম ঘোষণা করা হয়েছে গতকাল। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাদেকা হালিম।

স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে নাছিম : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য করা হয়েছে। গতকাল বিকালে দলটির সভানেত্রী বিকালে ২২তম জাতীয় কাউন্সিলের প্রাপ্ত ক্ষমতাবলে তাকে এই নিয়োগ দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর