বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩ ০০:০০ টা

কোটি টাকার গাড়িতে এসে বিএনপি অফিসে আগুন

বাড়িটি বিএনপি নেতা খায়রুল কবিরের বাস ভবনও, বিস্ফোরণ হয় ককটেলের

নরসিংদী প্রতিনিধি

কোটি টাকার গাড়িতে এসে বিএনপি অফিসে আগুন

নরসিংদীতে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় ও সাবেক এমপি বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকনের বাসভবনে পেট্রল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুন মুহূর্তেই নিচতলা থেকে দোতলা পর্যন্ত ছড়িয়ে পড়ে এবং দোতলার অংশে দাউদাউ করে জ্বলতে থাকে। তবে বিকাল সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, বিকাল ৫টার দিকে মুখোশধারী দুর্বৃত্তরা বিএনপি কার্যালয়ের প্রধান ফটকের তালা কেটে ভিতরে প্রবেশ করে পেট্রল ঢেলে আগুন লাগায়। এ সময় আশপাশের বাড়িঘরসহ পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদুল মান্নান জানান, তারা ৫টা ৮ মিনিটে খবর পেয়ে ১২ মিনিটে অর্থাৎ ৫টা ২০-এ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। তবে বাসার ভিতরে ততক্ষণে আগুনে পুড়ে সব ছাই হয়ে যায়। আগুন কীভাবে লেগেছে তা তিনি বলতে না পারলেও ঘরের ভিতর থেকে দুটি ককটেল পাওয়ার কথা স্বীকার করেছেন।

খোকনের নিকটতম প্রতিবেশী সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ উদ্দিনসহ প্রতিবেশীরা জানান, দুষ্কৃতকারীরা রামদা, লোহার রড ও ধারালো ছোড়া সহকারে ৭ থেকে ৮টি অটোরিকশা ও একটি দামি গাড়িতে করে ঘটনাস্থলে আসে। পরে তারা খোকনের বাড়ির প্রধান ফটকের তালা কেটে ভিতরে প্রবেশ করে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। তারা আশপাশের দোকানেও হামলা চালায়।

উল্লেখ্য, গত ২৫ মে বিকালে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর ঢাকা মেডিকেলে মারা যান জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০)। এ ঘটনার জন্য বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে ও ৩৫ থেকে ৪০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন নিহতের ভাই আলতাফ হোসেন। এ মামলায় জেলা যুবদলের আহ্বায়ক মহসিন হোসাইন বিদ্যুৎসহ তিন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। এরই জের ধরে গতকাল আগুন লাগানোর ঘটনা ঘটেছে বলে অনেকের ধারণা।

সর্বশেষ খবর