Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জানুয়ারি, ২০১৯ ১২:০৫
আপডেট : ১৬ জানুয়ারি, ২০১৯ ১৫:৫৪

মুম্বাই বিমানবন্দরে বোর্ডিং পাস লাগবে না

অনলাইন ডেস্ক

মুম্বাই বিমানবন্দরে বোর্ডিং পাস লাগবে না
সংগৃহীত ছবি

বিমানে ভ্রমণ করতে চাইলে সাধারণত বিমানবন্দরে প্রবেশের পর সংশ্লিষ্ট সংস্থার কাছ থেকে বোর্ডিং পাস নিতে হয় যাত্রীদের। কিন্তু বিমানযাত্রায় বৈপ্লবিক পরিবর্তন আনতে যাচ্ছে ভারতের মুম্বাই বিমানবন্দর। দেশের ভেতর ভ্রমণের ক্ষেত্রে তারা চালু করছে ডিজি পরিষেবা। 

বোর্ডিং পাস উঠে গিয়ে ডিজি পরিষেবা চালু হওয়ায় এখন আর যাত্রীদের বেশ কিছু সময় আগে বিমানবন্দরে প্রবেশ করতে হবে না। ই-গেট রাডারে মোবাইল ফোনের মাধ্যমে বারকোড রিড করে টারম্যাকে পৌঁছে যেতে পারবেন যাত্রীরা। এতে যাত্রীদের অনেক সময় বেঁচে যাবে। 

মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে মুম্বাই বিমানবন্দর কর্তৃপক্ষের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, বিমানে উঠতে হলে বিমানবন্দরে প্রবেশের পর সংশ্লিষ্ট এয়ারলাইন্সের কাছ থেকে বোর্ডিং পাস নিতে হয় যাত্রীদের। তার জন্য নির্দিষ্ট সময়ের বেশ কিছুক্ষণ আগে পৌঁছতে হয় বিমানবন্দরে। তারপর বোর্ডিং পাস নেওয়ার জন্য দাঁড়াতে হয় লাইনে। বিমানে উঠতে হলে নির্দিষ্ট গেটে এই বোর্ডিং পাসে থাকা বারকোড রিড করার পরই মেলে বিমান-যাত্রার সুযোগ।

সেই প্রথার অবসান ঘটিয়ে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট হবে ভারতের প্রথম বিমানবন্দর যেখানে বিমানে চড়তে লাগবে না আর বোর্ডিং পাস। গত সোমবার মুম্বাই এয়ারপোর্টের তরফ থেকে এই কথা জানানো হয়েছে।

তারা জানায়, টার্মিনাল-২ থেকে উড়ে যাওয়া অভ্যন্তরীণ বিমানের যাত্রীরা এই সুবিধা পাবেন। বিমান-যাত্রাকে আরও সহজ করতেই চালু করা হচ্ছে এই পরিষেবা।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য