শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৭:০১

প্রিয়াঙ্কার কণ্ঠেও ‘বিজেপি হ্যায় তো মুমকিন হ্যায়’ স্লোগান!

অনলাইন ডেস্ক

প্রিয়াঙ্কার কণ্ঠেও ‘বিজেপি হ্যায় তো মুমকিন হ্যায়’ স্লোগান!

বিতর্কিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে ‘ভারত বাঁচাও’ সমাবেশের ডাক দিয়েছে কংগ্রেস। শনিবার রাজধানী দিল্লিতে অর্থনৈতিক দূরাবস্থা, সংশোধিত নাগরিকত্ব আইন, কৃষকদের দুর্দশা ও কর্মসংস্থানসহ বিভিন্ন ইস্যুতে এই সমাবেশের ডাক দিয়েছে দেশটির বিরোধী দল।

শনিবার দিল্লির রামলীলাতে বিজেপির স্লোগানকেই হাতিয়ার করলেন কংগ্রেসের সাধারণ সচিব প্রিয়াঙ্কা গান্ধী।

বিজেপির বিখ্যাত স্লোগান ‘বিজেপি হ্যায় তো মুমকিন হ্যায়’ শোনা গেল প্রিয়াঙ্কার কণ্ঠেও। হঠাৎ করে তার গলায় বিজেপির স্লোগান শুনে খানিক থমকে গিয়েছিলেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। 

এরপরই বলতে শুরু করেন, ‘বিজেপি আছে বলেই না পিয়াজের দাম ১০০ টাকা প্রতি কেজি ছাড়িয়েছে, বিজেপি আছে বলেই তো গত ৪৫ বছরে বেকারত্ব এত বেশি, বিজেপির জন্যেই তো ৪ কোটি কর্মী চাকরি হারালেন। আমাদের যেভাবেই হোক দেশের অর্থনীতিকে বাঁচাতে হবে।’ 

একই সঙ্গে নাগরিকত্ব সংশোধন বিল নিয়ে কেন্দ্রীয় সরকারের কঠোর প্রতিবাদ জানালেন তিনি। তিনি দেশের মানুষকে সচেতন করে বলেন, বিজেপির এই কাজের বিরুদ্ধে আজ গলা না তুলে চুপ থাকলে, ভবিষ্যতে দুঃসময় আসা কেউ আটকাতে পারবে না। দেশের সব নাগরিকের কাছে আমার আবেদন। আপনারা যদি দেশকে ভালোবাসেন, তাহলে তার কণ্ঠ হয়ে উঠুন। আজ প্রতিবাদ না করলে সংবিধান নষ্ট হয়ে যাবে।’

বিতর্কিত নাগরিকত্ব বিলের প্রতিবাদে উত্তাল ভারত। নতুন এই বিলটির প্রতিবাদে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে কয়েক দিন ধরেই চলছে বিক্ষোভ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

close