শিরোনাম
৯ আগস্ট, ২০২০ ১৫:৫৪

সীমান্তে সন্ত্রাসবাদের জন্য পাকিস্তান জড়িত: ভারত

অনলাইন ডেস্ক

সীমান্তে সন্ত্রাসবাদের জন্য পাকিস্তান জড়িত: ভারত

ফাইল ছবি

ভারত-পাকিস্তান সীমান্তে সন্ত্রাসবাদের জন্য পাকিস্তান দায়ী বলে দাবি করেছে ভারত। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের এক বিতর্কে শুক্রবার (৭ আগস্ট) ভারত এই দাবি করে। খবর বিজনেস ওয়ার্ল্ডের।

বিজনেস ওয়ার্ল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, জাতিসংঘের নিরাপত্তা পরিষদের এক বিতর্কে ভারত দাবি করেছে যে, ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণের মূল হোতাকে পাকিস্তান পৃষ্ঠপোষকতা করছে। একই সঙ্গে দেশটির নিয়ন্ত্রণাধীন এলাকা থেকে সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়ছে। তাই তাদের এ বিষয়ে জবাবদিহি করা প্রয়োজন।

ভারতের পক্ষ থেকে বলা হয়েছে, দাউদ ইব্রাহিম ও তার কোম্পানি, লস্কর-ই-তৈয়বা এবং জয়শ-ই-মোহাম্মদের সন্ত্রাসবাদী দল মানবজাতির জন্য কল্যাণকর নয়- এমন কাজে লিপ্ত। তাই তাদের নিয়ন্ত্রণে বিশ্বকে একযোগে কাজ করা দরকার, যেমন আইএসের বিরুদ্ধে করেছিল।

ভারতের তরফে আরও বলা হয়েছে, সন্ত্রাসবাদ আজ মানবজাতির সবচেয়ে মারাত্মক হুমকি। এটি দেশ ও অঞ্চলগুলোর মধ্যে কোনো পার্থক্য করে না। তাই শান্তিতে ও সুরক্ষিত ভাবে বসবাস করতে সন্ত্রাসবাদ দমন করা জরুরি।

প্রসঙ্গত, সন্ত্রাসীরা করোনাভাইরাসের এই দুর্যোগকে কাজে লাগিয়ে তাদের স্বার্থ উদ্ধার করতে সচেষ্ট রয়েছে। এই সংকটকে কাজে লাগিয়ে অপরাধীরা প্রাকৃতিক সম্পদ, মাদক, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক পদার্থের অবৈধ পাচারের চেষ্টা করছে। তাই সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছে ভারত।

বিডি প্রতিদিন/এজে

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর