১০ আগস্ট, ২০২০ ১৬:১৪

সৌদির সাবেক গোয়েন্দাপ্রধান আল-জাবরির নিরাপত্তা বাড়াল কানাডা

অনলাইন ডেস্ক

সৌদির সাবেক গোয়েন্দাপ্রধান আল-জাবরির নিরাপত্তা বাড়াল কানাডা

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ভয়ে আল-জাবরির নিরাপত্তা বাড়ানো হয়েছে

সৌদি আরবের সাবেক গোয়েন্দাপ্রধান সাদ আল-জাবরির নিরাপত্তা কয়েকগুণ বাড়িয়েছে কানাডা সরকার। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ভয়ে এই নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

ডেইলি গ্লোব অ্যান্ড মেইলের খবরে বলা হয়েছে, গোয়েন্দা তথ্য ছিল যে সৌদি রাজপরিবার আল-জাবরিকে হত্যার জন্য নতুন করে চেষ্টা চালাচ্ছে। এর পরই এ নিরাপত্তা জোরদার করা হলো। তবে সৌদি আরব তাকে হত্যায় নতুন কী ধরনের চেষ্টা চালাচ্ছে তা খবরে উল্লেখ করা হয়নি।  


সাদ আল-জাবরির বাসভবনের আশপাশে নিরাপত্তা কয়েকগুণ বাড়িয়েছে কানাডা সরকার। মোতায়েন করা হয়েছে বিশেষ বাহিনীর সদস্যদের। দেহরক্ষীর সংখ্যা ও নিরাপত্তা সরঞ্জামের পরিমাণও বাড়ানো হয়েছে। গোপন রাখা হচ্ছে আল-জাবরির অবস্থানস্থল।

সম্প্রতি সাদ আল-জাবরি মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির একটি আদালতে উপস্থিত হয়ে একটি মামলা করেন। অভিযোগে বলা হয়েছে, ২০১৮ সালের অক্টোবর মাসে তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে প্রখ্যাত সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের পরপরই তাকে হত্যার জন্যও ঘাতক স্কোয়াড পাঠিয়েছিল যুবরাজ মোহাম্মদ বিন সালমান। তবে ঘাতক স্কোয়াড হত্যা প্রচেষ্টা চালিয়েও ব্যর্থ হয়।

সৌদির সাবেক গোয়েন্দাপ্রধান সাদ আল-জাবরি প্রায় তিন বছর আগে কানাডায় রাজনৈতিক আশ্রয় নেন এবং তখন থেকে তিনি দেশটিতে নিরাপত্তা সুরক্ষা ভোগ করছেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর