শিরোনাম
প্রকাশ : ১২ এপ্রিল, ২০২১ ১১:৩৭
আপডেট : ১২ এপ্রিল, ২০২১ ১৫:২৫
প্রিন্ট করুন printer

সৎ ভাইকে নিয়ে প্রথমবারের মতো জনসমক্ষে জর্ডানের বাদশাহ

অনলাইন ডেস্ক

সৎ ভাইকে নিয়ে প্রথমবারের মতো জনসমক্ষে জর্ডানের বাদশাহ
Google News

পারিবারিক দ্বন্দ্ব মিটিয়ে জর্ডানের বাদশাহ আব্দুল্লাহ প্রথমবারের মতো তার সৎ ভাই প্রিন্স হামজা বিন হুসেইনকে সঙ্গে নিয়ে জনসমক্ষে এসেছেন। রবিবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের মাধ্যমে স্বাধীনতার শতবর্ষপূর্তির এক অনুষ্ঠানে তাদের একসঙ্গে দেখা গেছে।

গণমাধ্যমে দেখা যায়, বাদশাহ ও তার পরিবারের অন্যান্য সদস্যরা অজ্ঞাত সেনাদের স্মৃতিসৌধ ও রাজপরিবারের পূর্বপুরুষদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

রাজপরিবারের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে সমাধিস্থলের একটি গ্রুপ ছবি প্রকাশ করা হয়েছে। ছবির ক্যাপশনে লেখা হয়েছে, প্রয়াত বাদশাহ আব্দুল্লাহর (১) সমাধি পরিদর্শন করেন বাদশাহ আব্দুল্লাহ (২), এইচআরএইচ ক্রাউন প্রিন্স আল হুসেইন...(এবং) হামজা বিন আল হুসেইন।

সোমবার বাদশাহ আবদুল্লাহর প্রতি আনুগত্য স্বীকার করে নেন রাজপুত্র হামজা। তার বিরুদ্ধে জর্ডানের নিরাপত্তা ও স্থিতিশীলতা হুমকিতে ফেলে দেওয়ার অভিযোগ আনা হয়েছিল। যদিও হামজা সেই অভিযোগ অস্বীকার করেন।

সিংহাসনের উত্তরসূরি হামজার হওয়ার কথা থাকলেও ২০০৪ সালে তাকে বাদ দিয়ে নিজের ছেলেকে নিয়োগ দেন বাদশাহ আবদুল্লাহ।

বুধবার এক বিবৃতিতে বাদশাহ বলেন, রাষ্ট্রদ্রোহের ইতি ঘটেছে। হামজা আমার তত্ত্বাবধানে তার বাড়িতেই আছেন। এই ষড়যন্ত্র সবচেয়ে বেশি যন্ত্রণাদায়ক ছিল। কারণ এটা রাজপরিবারের ভেতর ও বাইরে থেকে হয়েছে।

সূত্র : ফ্রান্স২৪

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর