শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১০:২০
আপডেট : ১৩ জুন, ২০২১ ১২:০৬
প্রিন্ট করুন printer

‘গাধা রাজার সরকার চলবে না’ পাকিস্তান সংসদে স্লোগান দিয়ে ইমরান খানকে তীব্র কটাক্ষ! (ভিডিও)

অনলাইন ডেস্ক

‘গাধা রাজার সরকার চলবে না’ পাকিস্তান সংসদে স্লোগান দিয়ে ইমরান খানকে তীব্র কটাক্ষ! (ভিডিও)
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান
Google News

গাধার সংখ্যা আগের থেকে বেড়ে গিয়েছে পাকিস্তানে। সম্প্রতি এমনই পরিসংখ্যান সামনে এসেছে। এই তথ্যকে হাতিয়ার করেই এবার পাকিস্তান সংসদের বাজেট অধিবেশনে বিক্ষোভ দেখাল বিরোধীরা। 

ইমরানের পিটিআই সরকারের অর্থমন্ত্রী শওকত তারিনের বাজেট বক্তৃতা চাপা পড়ল ‘ডাঙ্কি রাজা কি সরকার নেহি চালেগি’ স্লোগানে। যার অর্থ ‘গাধা রাজার সরকার চলবে না’। এভাবেই ব্যাঙ্গ করে ‘গাধা’ বলে বিরোধীরা কটাক্ষ করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে।

এমনিতেই পাকিস্তান অর্থনৈতিক দিক দিয়ে অত্যন্ত গভীর সমস্যার মধ্যে পড়েছে। এমতাবস্থায় বাজেট ঘোষণা করতে গিয়ে অবশ্য অর্থমন্ত্রী আশার কথা শোনানোর চেষ্টা করেন। বলার চেষ্টা করেন, আত্মপ্রকাশের সময়ই ইমরান সরকারের মাথায় ছিল ১ ট্রিলিয়ন পাকিস্তানি রুপির ঋণ। কিন্তু সেখান থেকে পরিস্থিতির উন্নতি ঘটিয়ে সমস্ত ক্ষেত্রেই প্রভূত উন্নতি ঘটিয়েছে বর্তমান সরকার। কিন্তু তার সেই সব দাবি চাপা পড়ে যেতে থাকে বিরোধী নেতাদের কটাক্ষে ভরা স্লোগানে। যা আরও একবার প্রকট করে তুলল ইমরান সরকারের বর্তমান কোণঠাসা পরিস্থিতিকেই।

এদিকে সম্প্রতি জানা গেছে, গাধা উৎপাদনে বিশ্বের তৃতীয় দেশ পাকিস্তান। সাকুল্যে সেদেশে ৫০ লাখেরও বেশি গাধা রয়েছে। প্রতি বছর অন্তত ১ লাখ করে গাধার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। 

সংবাদ সংস্থা এএনআইয়ের রিপোর্ট বলছে, গাধা পিছু দাম ৩৫ হাজার থেকে ৫৫ হাজার রুপির মধ্যে ঘোরাফেরা করলেও এর থেকে দৈনিক ১ হাজার রুপির ব্যবসা অনায়াসেই হয়ে যায়। তাই ক্রমশই বাড়ছে ভারবাহী এই পশুর চাহিদা।
 
এই পরিসংখ্যানকে কাজে লাগিয়েই এবার বিক্ষোভের নতুন হাতিয়ার তৈরি করে নিল বিরোধীরা। আর তা কাজে লাগাল বাজেট অধিবেশনে। এমনিতেই অনেক দিন ধরেই ইমরানের বিরুদ্ধে একযোগে বিক্ষোভ দেখিয়ে চলেছে বিরোধীরা। ক্রমশই বেকায়দায় পড়ছেন ইমরান খান সরকার। বাজেট অধিবেশনের দিন তা আবারও পরিষ্কার বোঝা গেল।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর