১৭ জানুয়ারি, ২০২২ ০৮:২৯

টেক্সাসে জিম্মিকারী ব্যক্তিকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

টেক্সাসে জিম্মিকারী ব্যক্তিকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসের একটি উপশহরে একটি উপাসনালয়ে চারজনকে জিম্মি করা ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। মালিক ফয়সাল আকরাম নামের এই ব্যক্তি একজন ব্রিটিশ নাগরিক। পুলিশের সঙ্গে ১০ ঘণ্টা অচলাবস্থায় পর তাকে গুলি করে হত্যা করা হয়। খবর স্কাই নিউজ।

খবরে বলা হয়, পাকিস্তানি স্নায়ুবিজ্ঞানী ডা. আফিয়া সিদ্দিকীকে মুক্তির দাবিতে টেক্সাসের কোলিভিল শহরের একটি সিনাগগে চারজনকে জিম্মি করে রেখেছিলেন তিনি। যদিও স্থানীয় সময় শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় সব জিম্মিকে ছেড়ে দেওয়া হয়েছে। সবাই অক্ষত ও নিরাপদে আছেন।

জিম্মিকারী বলছিলেন, আমেরিকায় ভুল কিছু ঘটছে। তিনি আফিয়া সিদ্দিকীর মুক্তি দাবি করছিলেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে ৮৬ বছরের সাজা ভোগ করছেন এই স্নায়ুবিজ্ঞানী।

আফগানিস্তানে কারাগারে থাকার সময় তার বিরুদ্ধে মার্কিন সামরিক কর্মকর্তাদের হত্যাচেষ্টার অভিযোগ তোলা হয়েছে। ২০১০ সালে সাতটি অভিযোগে তাকে দোষী সাব্যস্ত করা হয়।

মার্কিন কর্মকর্তারা বলছেন, সন্দেহভাজন জিম্মিকারী আফিয়া সিদ্দিকীর মুক্তি দাবি করেছেন। তবে আফিয়ার আইনজীবী বলছেন, এ ঘটনার সঙ্গ তার কোনো সম্পর্ক নেই। জিম্মিকারী আফিয়ার ভাই না।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর