শিরোনাম
৫ জুন, ২০২৩ ০৮:৩৪

বড় আক্রমণ ভণ্ডুলের দাবি রাশিয়ার, ইউক্রেনের ২৫০ সেনা নিহত

অনলাইন ডেস্ক

বড় আক্রমণ ভণ্ডুলের দাবি রাশিয়ার, ইউক্রেনের ২৫০ সেনা নিহত

বিশ্রামের প্রস্তুতি নিচ্ছে ইউক্রেনের একদল সেনা

ইউক্রেনের বড় ধরনের একটি আক্রমণ ভণ্ডুল করার দাবি করেছে রাশিয়া। একইসঙ্গে দেশটির ২৫০ জন সেনাকে হত্যার দাবিও করেছে মস্কো।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তাদের বাহিনী ইউক্রেনের বড় ধরনের একটি আক্রমণ ব্যর্থ করে দিয়েছে এবং ২৫০ জন ইউক্রেনীয় সেনাকে হত্যা করেছে।

রাশিয়ার বক্তব্য, রবিবার দোনেতস্ক অঞ্চলে ছয়টি যান্ত্রিক এবং দুটি ট্যাংক ব্যাটালিয়ন ব্যবহার করে আক্রমণ শুরু করে ইউক্রেন। 

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ৪ জুন (রবিবার) সকালে শত্রুরা দক্ষিণাঞ্চলীয় দোনেতস্কের সম্মুখ সমরের পাঁচটি সেক্টরে বড় আকারের আক্রমণ শুরু করে। এই হামলায় ইউক্রেনীয়রা রাশিয়ান প্রতিরক্ষা ভেদ করার চেষ্টা করেছিল। কিন্তু তারা লক্ষ্য অর্জন করতে পারেনি, তাদের হামলা সফল হয়নি।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পোস্ট করা ভিডিওতে দেখা যায়, আকাশ থেকে সামরিক গাড়িতে হামলা হচ্ছে। মস্কো দাবি করেছে, ইউক্রেন ২৫০ সৈন্যের পাশাপাশি ১৬ টি ট্যাংক হারিয়েছে।

এদিকে এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, কিয়েভের হামলা ব্যর্থ করে রুশ বাহিনী ২৫০ ইউক্রেনীয় সৈন্যকে হত্যা করার পাশাপাশি ১৬টি ট্যাংক, পদাতিক যুদ্ধের যান এবং ২১টি সাঁজোয়া যুদ্ধ যান ধ্বংসের দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

রাশিয়ার দাবির বিষয়ে ইউক্রেন এখন পর্যন্ত কোনো বক্তব্য দেয়নি। আল জাজিরা বলেছে, তারা স্বতন্ত্রভাবে রাশিয়ার দাবির সত্যতা যাচাই করতে পারেনি। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর