শিরোনাম
প্রকাশ : সোমবার, ৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৬ এপ্রিল, ২০২০ ০০:১৫

একসঙ্গে লড়াইয়ের আহ্বান ব্রিটিশ রানীর

আ স ম মাসুম, যুক্তরাজ্য

একসঙ্গে লড়াইয়ের আহ্বান ব্রিটিশ রানীর

শৃঙ্খলা মেনে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানিয়েছেন যুক্তরাজ্যের রানী দ্বিতীয় এলিজাবেথ। জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে এ আহ্বান জানিয়েছেন তিনি। স্থানীয় সময় রবিবার রাত ৮টায় টিভি চ্যানেল, রেডিও ও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তার এ ভাষণ একযোগে প্রচারিত হবে। তবে তার আগেই ভাষণের একটি সংক্ষিপ্ত অংশ প্রকাশ করা হয়েছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়, করোনভাইরাসের এ মহামারীর সময়ে লোকজনকে নিজ উদ্যোগে শৃঙ্খলা মেনে চলার মাধ্যমে বিদ্যমান পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানিয়েছেন রানী।

এই বিপর্যয়ের সময়ে ব্রিটিশরা যে দুঃখ, বেদনা ও আর্থিক সংকটের মুখোমুখি হচ্ছেন ভাষণে তা-ও স্বীকার করেন রানী। ধন্যবাদ জানান জাতীয় স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মীদের। সংকটকালে জীবন বাজি রেখে আক্রান্তদের সেবা দিয়ে যাওয়া স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করেন তিনি।

প্রত্যেকে ব্যক্তিগতভাবে যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে তা পালনের ওপর জোর দেন রানী দ্বিতীয় এলিজাবেথ। তিনি বলেন, একটি ক্রমবর্ধমান চ্যালেঞ্জের সময়ে আমি আপনাদের সঙ্গে কথা বলছি। আমাদের জাতীয় জীবনে এমন একটি পরিস্থিতি তৈরি হয়েছে যা কারও জন্য দুঃখ নিয়ে এসেছে। অনেকের কাছে আর্থিক সংকট এবং আমাদের সবার দৈনন্দিন জীবনে একটি বিশাল পরিবর্তন নিয়ে এসেছে। রানী বলেন, এই সংকটময় মুহূর্তে আমাদের নাগরিকরা এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। তবে আমাদের প্রত্যাশা, পরিস্থিতি এক সময় স্বাভাবিক হবে। তখন সবাই এমন কঠিন পরিস্থিতি মোকাবিলা করে জয়ী হওয়ার জন্য গর্ব করবে।


আপনার মন্তব্য