২৭ ফেব্রুয়ারি, ২০২১ ২১:৪৬

চট্টগ্রামের কাঙ্ক্ষিত উন্নয়নে সমন্বয়ের অভাব রয়েছে : স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের কাঙ্ক্ষিত উন্নয়নে সমন্বয়ের অভাব রয়েছে : স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। ফাইল ছবি

স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সমন্বয়ের অভাবে চট্টগ্রামে কাঙ্ক্ষিত উন্নয়ন হচ্ছে না। শুধু একজন মেয়র নির্বাচন করে তার ওপর সব বোঝা উঠিয়ে দিলে হবে না। সকলকে সহযোগিতা করতে হবে। সমন্বয় করতে হবে।

শনিবার দুপুর সাড়ে ১২টায় নগরের একটি হোটেলে আয়োজিত চট্টগ্রাম পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের অধীন ‘পতেঙ্গা বুস্টার পাম্প স্টেশন’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, চট্টগ্রামের উন্নয়নে সরকার সবসময় অগ্রাধিকার দিয়ে থাকে। কিন্তু এই সুযোগ আপনাদের কাজে লাগাতে হবে। চট্টগ্রাম বাংলাদেশের অর্থনৈতিক গেটওয়ে। নদীর আশপাশে আবর্জনা পড়ে থাকছে, জায়গা ইজারা নিয়ে ইন্ডাস্ট্রি করে দখল করা হচ্ছে, বাণিজ্যিক স্থাপনা করা হচ্ছে, যা কখনোই কাম্য নয়। এটি কোনো দস্যুর দেশ নয়। এসব অনিয়ম বন্ধ করতে হবে।

চট্টগ্রাম ওয়াসার বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অতিথি ছিলেন বোয়ালখালীর সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ,  চন্দনাইশের সংসদ সদস্য নজরুল ইসলাম, সাতকানিয়া-লোহাগাড়ার সংসদ সদস্য ড. আবু রেজা নদভী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

এদিকে শনিবার উদ্বোধন হওয়া পতেঙ্গা বুস্টার পাম্প স্টেশনটির মাধ্যমে নগরের দক্ষিণ এলাকায় বসবাসরত জনগোষ্ঠীর কাছে পানি পৌঁছানো সম্ভব হবে। ফলে চট্টগ্রাম বন্দর-ইপিজেড এলাকায় অবস্থিত বিভিন্ন সরকারি ও বেসরকারি স্থাপনার বিশাল জনগোষ্ঠীর চাহিদা মিটানো সম্ভব হবে। এই মেশিনের মাধ্যমে দৈনিক ৪ দশমিক ৫ কোটি লিটার পানি সরবরাহ করা সম্ভব হবে বলে জানিয়েছে চট্টগ্রাম ওয়াসা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর