১৫ জুলাই, ২০২০ ১৩:১০

জন্মদিন উপলক্ষে পাড়ার সব বাড়ি গেরুয়া করে বিপাকে মন্ত্রী!

দীপক দেবনাথ, কলকাতা

জন্মদিন উপলক্ষে পাড়ার সব বাড়ি গেরুয়া করে বিপাকে মন্ত্রী!

বিপাকে ভারতের উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার অন্যতম সদস্য ও বিজেপি নেতা নন্দগোপাল গুপ্তা। নিজের জন্মদিন উপলক্ষে পাড়ার সব বাড়িই গেরুয়া রঙে রাঙিয়ে দিয়েছিলেন তিনি। এর পাশাপাশি প্রতিটি বাড়ির দেওয়ালে হিন্দু দেবদেবীর ছবিও এঁকে দেন। আর তা করলেন প্রশাসনের কোনরকম অনুমতি ছাড়াই। এর জেরেই বিপাকে পড়েছেন ওই মন্ত্রী। অস্বস্তিতে পড়েছে যোগী সরকারও।

জানা গেছে, উত্তর প্রদেশের বেসামরিক পরিবহন মন্ত্রী নন্দগোপাল তার নিজের পাড়া প্রয়াগরাজের বাহাদুরগঞ্জ এলাকার অধিকাংশ বাড়িই গেরুয়া রঙ করে দিয়েছেন। একাধিক বাড়ির দেওয়ালে হিন্দু দেব-দেবীর ছবিও এঁকে দেওয়া হয় বলে অভিযোগ। বাড়ির মালিকের অনুমতি ছাড়াই এই কর্মকাণ্ডের জন্য মন্ত্রীর এই আচরণে ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে দুইটি এফআইআর দায়ের করেছেন তার প্রতিবেশীরা।

কোতোয়ালি পুলিশ থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জয়চাঁদ কুমার শর্মা জানান, বাহাদুরগঞ্জের দুই স্থানীয় বাসিন্দা অভিযোগ করেছেন যে কয়েকজন ব্যক্তি তাদের বাড়ি জোর করে গেরুয়া রঙ করে দিয়েছেন। আমরা অভিযোগ পেয়েছি ও তদন্ত শুরু করেছি।

জীবন চাঁদ নামে এক অভিযোগকারী জানান, মন্ত্রীর নির্দেশে কমপক্ষে ১৫ থেকে ২০ জন মানুষ আমার বাড়িতে আসেন এবং আমার অনুমতি ছাড়াই দেওয়ালে গেরুয়া রঙ করে দেওয়া হয়।

ওই ঘটনার প্রতিবাদ করায় তাকে মারধর করা হয় এবং তার স্ত্রীকে কটুক্তি করা হয় বলেও অভিযোগ করেন তিনি।

অভিযোগের ভিত্তিতে উত্তরপ্রদেশ পুলিশ তদন্ত শুরু করেছে।

যদিও অভিযুক্ত মন্ত্রী বলেছেন, কিছু মানুষ আছেন, যারা এলাকার কোন উন্নয়ন ও সৌন্দর্য চায় না। কিছু বাড়িতে দেব-দেবীর ছবি আঁকা হয়েছে। কিন্তু যারা ধর্মে বিশ্বাস করেন না তারাই এর প্রতিবাদ করেছেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর