২০ সেপ্টেম্বর, ২০২১ ১০:৩৬

যশোরের নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

যশোরের নওয়াপাড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। তবে গতরাতে টানা বৃষ্টিতে অধিকাংশ ভোটকেন্দ্রে পানি জমে যাওয়ায় সকালে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। এ পৌরসভায় প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এবারের নির্বাচনে মেয়র পদে তিনজন, ৯টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা পদের জন্য ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে সুশান্ত কুমার দাস শান্ত, জাতীয় পার্টির আলমগীর হোসেন ফারাজী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মহিসন শেখ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নওয়াপাড়া পৌরসভায় মোট ভোটার ৬৩ হাজার ১৮৬ জন। এর মধ্যে ৩১ হাজার ১৪১ জন পুরুষ এবং ৩২ হাজার ৪৫ জন নারী ভোটার। ৩০টি কেন্দ্রে ১৮৪টি বুথে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

গতরাতের টানা বৃষ্টিতে পৌর এলাকার অধিকাংশ কেন্দ্রে হাঁটু পানি জমে থাকতে দেখা গেছে। ভোটারদের পানির মধ্য দিয়ে হেঁটে অথবা ভ্যানে করে ভোটকেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫০০ পুলিশ সদস্য, তিন প্লাটুন বিজিবি, র‌্যাব ও গোয়েন্দা সদস্যরা দায়িত্ব পালন করছেন। 

চলতি বছর ১১ এপ্রিল এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা স্থগিত করা হয়েছিল। করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় আজ এ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর