Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০১৯ ২২:২৬

সিলেটের অধিকাংশ রেলব্রিজ ভঙ্গুর: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সিলেটের অধিকাংশ রেলব্রিজ ভঙ্গুর: পররাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেটের অধিকাংশ রেলব্রিজ ভঙ্গুর অবস্থায় আছে। এগুলো ব্রিটিশ আমলের তৈরি। এগুলোকে সংস্কার করা দরকার। বিষয়টি প্রধানমন্ত্রী শেখা হাসিনার সামনে তুলে ধরলে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী কুলাউড়া উপজেলার বরমচাল এলাকায় উপবন এক্সপ্রেসের দুর্ঘটনায় আহতদের নিয়ে তার উদ্বেগ প্রকাশ করেন। তিনি খুবই মানবিক। তিনি আমাদের বলেছেন, সবার আগে আহতদের খোঁজ নিন, তাদের সুচিকিৎসা নিশ্চিত করুন। আমরা খোঁজ রাখছি। সিলেট মেডিকেল থেকে আহতদের ভালো সার্ভিস দেওয়া হচ্ছে।

আজ মাগরিবের নামাজের বিরতির সময় সংসদ ভবনের ৬ষ্ঠ তলায় সাংবাদিক লাউঞ্জে এসে গণমাধ্যম কর্মীদের সাথে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, উন্নত বিশ্বে কিছুদিন পর পর ব্রিজগুলো ইন্সপেকশন করা হয়। আমরা তো এখনো সে পর্যায়ে যেতে পারি নি। এসময় আহত-নিহতদের ক্ষতিপূরণের বিষয়ে বাংলাদেশ প্রতিদিনের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিছু ক্ষতিপূরণ দেওয়া হবে, সেটা খুবই সামান্য। আমরা তো ওই পর্যায়ে যাইনি, বিদেশে এটা খুবই গুরুত্বপূর্ণ। এখন যদি প্রত্যেককে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে হত, তাহলে কয়েক কোটি টাকা লেগে যেত। যে কারণে সড়কে এত লোক মারা গেলেও আমাদের এখানে গায়ে লাগে না।

এরআগে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রাতে দুর্ঘটনাটি ঘটার পরপরই আমি তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রীকে জানাই। তিনি সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। আজকে মন্ত্রিপরিষদের বৈঠক ছিল। সেখানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও আমি সবাই মিলে কথা বলেছি। প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, সবার আগে আহতদের খোঁজ নিন। এছাড়া আমি রাতেই যোগাযোগ মন্ত্রীর সঙ্গে কথা বলি। উনি (ওবায়দুল কাদের) খুব তাড়াতাড়ি রেসপন্স করেছেন। সাথে সাথে সচিবকে পাঠিয়েছেন, ওরা কাজও শুরু করেছেন। রেলমন্ত্রীর সাথেও কথা বলেছি। তিনি বলেছেন, আজ কালের মধ্যে ঠিক হয়ে যাবে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য