শিরোনাম
প্রকাশ : ৯ মে, ২০২১ ২২:২৯
প্রিন্ট করুন printer

দেশের ১৭ অঞ্চলে শক্তিশালী ঝড়ের আভাস

অনলাইন ডেস্ক

দেশের ১৭ অঞ্চলে শক্তিশালী ঝড়ের আভাস
প্রতীকী ছবি
Google News

আবহাওয়া অধিদপ্তর দেশের উত্তর, পশ্চিম, দক্ষিণ, পূর্ব ও মধ্যাঞ্চলের ১৭টি অঞ্চলে ৮০ কিলোমিটার বেগের শক্তিশালী ঝড়ের পূর্বাভাস দিয়েছে। এসব এলাকার নদীবন্দরসমূহকে দুই নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। আজ রবিবার সন্ধ্যায় এক পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

রবিবার রাতে এক পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, দক্ষিণ-পূর্বাঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস থাকায় এসব অঞ্চলের নদীবন্দরে দেখাতে বলা হয়েছে এক নম্বর হুঁশিয়ারি সংকেত। এতে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, দিনাজপুর, ময়মনসিংহ, সিলেট, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ঢাকা, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, নোয়াখালী, বরিশাল ও পটুয়াখালীতে অস্থায়ী আকারে ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হওয়া বয়ে যেতে পারে। 

সেইসঙ্গে হতে পারে বজ্রসহ বৃষ্টিপাত। তাই এসব এলাকার নদীবন্দরসমূহকে দুই নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া চট্টগ্রাম ও কক্সবাজারে অঞ্চলে বজ্রসহ বৃষ্টিপাতের সঙ্গে বয়ে যেতে পারে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়। তাই এসব এলাকার নদীবন্দরসমূহকে এক নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। তবে সমুদ্রবন্দরে কোনো সতর্কতা দেখাতে বলা হয়নি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর