১৩ অক্টোবর, ২০২১ ১৪:০৬

পেছালো ইভ্যালির পরিচালনা কমিটি গঠনের রায়ের দিন

অনলাইন ডেস্ক

পেছালো ইভ্যালির পরিচালনা কমিটি গঠনের রায়ের দিন

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য কমিটি গঠনের বিষয়ে হাইকোর্টের রায়ের দিন পেছানো হয়েছে। আজ বুধবার এ বিষয়ে আদেশ দেওয়ার কথা থাকলেও নথি পর্যালোচনার জন্য আদেশের দিন পেছানো হয়। তবে কবে নাগাদ আদেশ দেওয়া হতে পারে সেটি জানানো হয়নি।

এই বিষয়টি নিশ্চিত করেছেন এই মামলার সংশ্লিষ্ট আইনজীবীরা। 

এর আগে বাণিজ্য মন্ত্রণালয় ইভ্যালি পরিচালনার জন্য হাইকোর্টের বোর্ড গঠনের সিদ্ধান্তের প্রেক্ষিতে দুই সচিবসহ তিনজনের নাম প্রস্তাব করে। তারা হলেন- স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব রেজাউল আহসান, সংস্কার বোর্ডের সচিব ইয়াকুব আলী পাটোয়ারী এবং সাবেক সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী।

আজ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের আইনজীবী তাপস কান্তি বল বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চে তাদের নাম দাখিল করেন। 

প্রসঙ্গত, গতকাল ১২ অক্টোবর একজন অবসরপ্রাপ্ত বিচারক, অবসরপ্রাপ্ত সচিব, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ও একজন আইনজীবীর সমন্বয়ে বোর্ড গঠন করা অভিপ্রায় ব্যক্ত করেছিলেন হাইকোর্ট। গত ৩০ সেপ্টেম্বর এক আদেশে ১২ অক্টোবরের মধ্যে ইভ্যালির নথিপত্র আদালতে দাখিল করতে রেজিস্ট্রার জয়েন্ট স্টক কোম্পানিজ অ্যান্ড ফার্মসকে নির্দেশ দিয়েছিলেন। সে অনুযায়ী নথি দাখিল করা হয়।

এর আগে এক গ্রাহকের করা আবেদনের শুনানি নিয়ে গত ২২ সেপ্টেম্বর ইভ্যালির সব ধরনের সম্পদ বিক্রি এবং হস্তান্তরে নিষেধাজ্ঞা দিয়েছিলেন হাইকোর্ট।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর