১৬ আগস্ট, ২০২২ ২০:৫৯

এবি পার্টি ও গণফোরামের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক

এবি পার্টি ও গণফোরামের মতবিনিময়

বিআরটির গার্ডার ছিটকে পড়ে পাঁচজনের মর্মান্তিক মৃত্যু ও চকবাজারে প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ডে পুড়ে ছয়জন মানুষের মৃত্যুর ঘটনায় দোষীদের দ্রুত শাস্তির ব্যবস্থা ও ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর পূনর্বাসনসহ যথাযথ ক্ষতিপূরণের জোর দাবি জানিয়েছে এবি পার্টি ও গণফোরাম। চলমান রাজনৈতিক সংকটে জাতীয় ঐক্য ও সংহতিকে প্রাধান্য দিয়ে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে পরস্পর মতবিনিময় ও দ্বিপাক্ষিক সংলাপ করেছে এবি পার্টি ও গণফোরাম। মঙ্গলবার রাজধানীর আরামবাগে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হয়।  

গণফোরামের আমন্ত্রণে এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুর নেতৃত্বে ব্যারিষ্টার আসাদুজ্জামান ফুয়াদ, বিএম নাজমূল হক, আনোয়ার সাদাত টুটুল প্রমুখ অংশ নেন। 

ফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভেকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক ড. আবু সাইয়িদ, মহসিন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের, খান সিদ্দিকুর রহমান অংশ নেন। গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু এবি পার্টি নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি নতুন রাজনৈতিক দল হিসেবে এবি পার্টির উদ্যোগকে সাধুবাদ এবং তাদের প্রতিশ্রুতিশীল নেতৃত্বের প্রশংসা করেন। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে শুধু নির্দলীয় নির্বাচনই সমাধান নয় দেশ পূনর্গঠনের জন্য ভবিষ্যত পরিকল্পনার ভিত্তিতে জাতীয় ঐকমত্য তৈরীতে আমাদেরকে কাজ করতে হবে। তিনি ঐকমত্য তৈরীর জন্য লিঁয়াজো কমিটি গঠন করে কাজ করার প্রস্তাব করেন। 

এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব এ.এফ.এম সোলায়মান চৌধুরী আমন্ত্রণের জন্য গণফোরাম নেতৃবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি গণফোরামের সাথে সংলাপকে বর্তমান সময়ে খুবই ইতিবাচক হিসেবে উল্লেখ করেন। মতবিনিময় শেষে এবি পার্টি নেতৃবৃন্দ গণফোরাম নেতৃবৃন্দকে দলের খসড়া গঠনতন্ত্র ও দলীয় পরিচিতি সম্বলিত বুকলেট উপহার দেন।

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর