শিরোনাম
২৮ মে, ২০২৩ ১৭:০০

জনগণ এখন শুধুই সরকারের পতন চায় : আলাল

অনলাইন ডেস্ক

জনগণ এখন শুধুই সরকারের পতন চায় : আলাল

সংগৃহীত ছবি

বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগের দুর্নীতি, দুঃশাসন ও লুটপাটের কথা দেশের জনগণ আর শুনতে চায় না। দেশের জনগণ এখন চায় শুধুই শেখ হাসিনার (প্রধানমন্ত্রী) পতন।

রবিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। 'দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, আন্দোলনরত বিরোধী দলের উপর জুলুম নির্যাতন হামলা-মামলা -গ্রেফতার বন্ধ, গণতন্ত্র প্রতিষ্ঠা, সুষ্ঠু নির্বাচন ও ১৩ দফা বাস্তবায়নের দাবিতে এ সমাবেশের আয়োজন করে গণতান্ত্রিক বাম ঐক্য।

আলাল বলেন, ১০ টাকা কেজির চালের প্রতিশ্রুতি এখন কততে দাঁড়িয়েছে? এদেশের মানুষের সুস্বাস্থ্য কামনা করে লাভ নেই। কারণ এই সরকারকে হটিয়ে বাজার নিয়ন্ত্রণ না করা পর্যন্ত সুস্বাস্থ্য কামনা করা যাবে না। এই সরকারের কাছে গণতন্ত্র এবং ভোটাধিকার ফিরিয়ে আনার দাবি করে লাভ নেই। 

তিনি বলেন, আওয়ামী লীগের জন্য এখনো সময় আছে। আওয়ামী লীগের কোনো ক্ষমতা নেই। তাদের হাতিয়ার হচ্ছে ছাত্রলীগ। সেই ছাত্রলীগ তৈরি হয়েছে আওয়ামী লীগ তৈরি হওয়ার এক বছর আগে। ছাত্রলীগের ধর্ষণ, লুটপাট, দুর্নীতি দুঃশাসন এবং নানাবিধ কর্মকাণ্ডের জন্য  আওয়ামী লীগ এখন তাদের নাম হারিয়ে ফেলেছে।

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, আমাদের পাশে একদল নামধারী মুক্তিযোদ্ধা চেঁচামেচি করছে। এদের নাম দেওয়া হয়েছে চেঁচামেচি লীগ। চেঁচামেছি লীগের মতো কর্মকাণ্ড না করে কিভাবে আওয়ামী লীগের পতন ঘটানো যায় সেই লক্ষ্যেই কাজ করে যেতে হবে। এখন ডিজিটাল অ্যাক্ট তৈরি করে সাংবাদিকদের মুখ বন্ধ করে যত অপকর্ম, কুকর্ম করা শুরু করেছে। দুর্নীতি, লুটপাট করে বিদেশে বেগম পাড়া বানিয়েছে। আওয়ামী লীগের দুর্নীতি, লুটপাটের কথা দেশের জনগণ আর শুনতে চায় না, তারা এখন চায় শুধুই বর্তমান অবৈধ সরকারের পতন।

প্রগতিশীল গণতান্ত্রিক দলের সভাপতি হারুনুর রশিদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সোস্যাল ডেমোক্রেটিক পার্টির সভাপতি আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি ডা. শামসুল আলম প্রমুখ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর