৩০ মে, ২০২৩ ১৪:২০

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিদ্ধিরগঞ্জে নানা কর্মসূচি

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিদ্ধিরগঞ্জে নানা কর্মসূচি

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিদ্ধিরগঞ্জে নানা কর্মসূচি

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নানা কর্মসূচি পালন করা হয়েছে। 

মঙ্গলবার সকাল থেকে সিদ্ধিরগঞ্জের ১০টি ওয়ার্ডে অর্ধশতাধিক স্পটে মিলাদ দোয়া মাহফিল ও অসহায়দের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

স্থানীয় বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের আয়োজনে অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির ১নং যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মামুন মাহমুদ।

নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জুয়েল রানার সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রদলের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন খোকন, বিএনপি নেতা রিয়াজুল ইসলাম রিয়াজ, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোল্লা সাখাওয়াত হোসেন, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি গাজী মোহাম্মদ মনির হোসেন, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক খান, সাংগঠনিক সম্পাদক নুর উদ্দিন নুরু, ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি উকিল উদ্দিন ভূঁইয়া, ৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোশাররফ হোসেন, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি টি এইচ তোফা, গাজী স্বপন, গাজী মাসুম ও গাজী সোহান প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ১নং যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মামুন মাহমুদ বলেন, আমাদের নেতা সর্বোচ্চ খেতাবপ্রাপ্ত বীর উত্তম। কাজেই বুঝতে হবে কারা যুদ্ধ করেছে, কাদের দেশ প্রেম রয়েছে। কাদের দেশপ্রেমের কারণে এ স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় হয়েছিল। কাজেই তাদের মধ্যে লুটপাটের রাজনীতি আমরা দেখেছি। 
যখন দেশ স্বাধীন হয়েছে, সাড়ে তিন বছরের মধ্যেই বাংলাদেশকে একটি দুর্ভিক্ষ তারা উপহার দিয়েছে। তারা ব্যাংকের টাকা লুটপাট করে নিজেদের পকেটে ঢুকিয়েছে, জনগণের টাকা লুটপাট করে পকেটে ঢুকিয়েছে। বিদেশে পাচার করেছে। লুটপাটের মাধ্যমে তারা বাংলাদেশকে আবারও তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। এবং এই দেশকে আবারও তারা দুর্ভিক্ষের দিকে নিয়ে যাচ্ছে। আজ দ্রব্যমূল্যসহ প্রত্যেকটা জিনিসপত্রের দাম আকাশচুম্বী। আমাদের সাধারণ মানুষের কেনার সামর্থ আমরা দেখি না। আপনারা কথায় কথায় গ্যাসের মূল্য, বিদ্যুতের মূল্য,  তেলের মূল্য বাড়িয়ে দিয়ে দেশকে দুর্ভিক্ষের দিকে ঠেলে দেবেন, তা আমরা হতে দিতে পারি না।

এই দুর্ভিক্ষের অবস্থা থেকে যদি আমরা বাংলাদেশকে বাঁচাতে চাই তাহলে বেগম জিয়ার নির্দেশে এবং তারেক রহমানের নেতৃত্বে তিনি যে ঘোষণা দেবেন, তিনি যে কর্মসূচি দিবেন, সকল কর্মসূচিতে আপনারা সকলে অংশগ্রহণ করবেন এবং অচিরেই এই জালিম সরকারের পতন হবে ইনশাল্লাহ।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর