Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ০৯:৫০

বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব আলবার্টা’র বার্ষিক মিলনমেলা ও বনভোজন

কানাডা প্রতিনিধি

বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব আলবার্টা’র বার্ষিক মিলনমেলা ও বনভোজন

আলবার্টাবাসী বাংলাদেশি ডাক্তারদের পেশাগত সংগঠন 'বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব আলবার্টা' (বিএমএসএ)’র উদ্যোগে বার্ষিক মিলনমেলা ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ আগস্ট ক্যালগারীর এডুয়ারদী পার্কে এ আয়োজন সম্পন্ন হয়।  

আগের দিনের বৃষ্টির পূর্বাভাষ সত্ত্বেও আলবার্টা’র বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশি ডাক্তাররা বিপুল উৎসাহ উদ্দীপনায় পরিবার পরিজনসহ সকাল ১১টা থেকে একে একে সমবেত হতে থাকেন। দেখতে দেখতে কিছুক্ষণের মধ্যেই অনুষ্ঠানস্থল পরিপূর্ণ হয়ে উঠে। দুপুরে ছিল স্বাস্থ্য ও রুচিসম্মত বাংলাদেশি খাবারের সমারোহ যা দেশে স্বজন এবং সন্তান-সন্ততি পরিবার পরিজনসহ হৈ-হুল্লোড়ে মধ্যাহ্নভোজ উপভোগের কথা স্মরণ করিয়ে দেয়।

সারাদিনব্যাপী এই মিলনমেলা ও বনভোজনে ছিল ছোট ছোট শিশু কিশোর, মহিলা, পুরুষদের জন্য বিভিন্ন ধরনের খেলার প্রতিযোগিতা। পরিশেষে র‍্যাফেল ড্র এবং পুরস্কার বিতরণী। বাড়তি আকর্ষণ ছিল এডুয়ারদী পার্কের প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য – যাকে ঘিরে রয়েছে ‘বো’ নদী, ঐতিহাসিক ‘লয়ারি গার্ডেন’ এবং ‘ফার’ গাছের সারি। আনন্দ-উচ্ছ্বাসে ঘুচে গিয়েছিল নবীন ও প্রবীণের বয়সের ব্যবধান। কর্মব্যস্ত জীবনে বিদেশ বিভূঁইয়ের এ ডাক্তাররা কিছু সময়ের জন্য হলেও হারিয়ে গিয়েছিলেন মেডিক্যাল কলেজ জীবনের সেই মধুময় দিনগুলোতে।

অনুষ্ঠান শেষে বিএমএসএ’র সাধারণ সম্পাদক ডাঃ মো. জাকির হোসেন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। যারা বিএমএসএ’কে সময়ে সময়ে সহযোগিতা এবং উৎসাহ দিয়ে আসছেন, তাদের তিনি বিশেষ ধন্যবাদ জানান। ধন্যবাদ জানান ডাঃ মোস্তফা আহমেদ চৌধুরীসহ মিলনমেলা ও বনভোজন কমিটির সবাইকে যারা অনুষ্ঠানটিকে সফল করার জন্য অহর্নিশ পরিশ্রম করেছেন। সবশেষে বিএমএসএ’র সভাপতি ডাঃ ফারুক চৌধুরী সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আগামী বছরের এ সময়ে আবার মিলিত হবার আমন্ত্রণ রেখে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য