শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৪৪
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২২:১৫

কাতারে ব্রাহ্মণবাড়িয়া জেলার কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন

কাতার প্রতিনিধি

কাতারে ব্রাহ্মণবাড়িয়া জেলার কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে কাতারের রাজধানী দোহার সালিমা প্যালেস হোটেলে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশ কমিউনিটি কাতারের আয়োজনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দূতাবাসের শ্রম কাউন্সিলর মো. মোস্তাফিজুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের প্রথম সচিব (পলিটিক্যাল) মাহবুর রহমান, তৃতীয় সচিব মনিরুজ্জামান, বাংলাদেশ স্কুল এন্ড কলেজের ডিরেক্টর মো. আনোয়ার খোরশেদ, বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান।

নূর মোহাম্মদের সঞ্চালনায় কবিতা ও ভাষা শহীদদের প্রতি স্মৃতিচারণ করেন শিক্ষক জুলফিকার আজাদ, বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, এস,এম ফরিদুল হক, জসিম উদ্দিন আহমেদ দুলাল, নুরুল আলম, মো. ইসমাইল মিয়া, শফিকুল ইসলাম তালুকদার বাবু, ইঞ্জিনিয়ার আবু রায়হান, সৈয়দ আনা মিয়া ও আব্দুর রহিম।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে- ১৮ ডিসেম্বর কাতারের জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ কমিউনিটির চারটি দল ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, সিলেট ও খুলনা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন করায় কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্বীকৃতিস্বরূপ বিশেষ সম্মাননা ও ক্রেস্ট প্রদান করেন দূতাবাসের শ্রম কাউন্সিলর মো. মোস্তাফিজুর রহমান, দূতাবাসের পলিটিক্যাল প্রথম সচিব মাহবুর রহমান ও কমিউনিটির সভাপতি আনোয়ার হোসেন আকন।

পরে ব্রাহ্মণবাড়িয়ার টিম কাতারের জাতীয় দিবসে কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন করায় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেয় শাহ আলম খন্দকার, ইয়াকুব খান, মোস্তাক আহমেদ, নাঈম হাসান, ফখরুল ইসলাম, সাংবাদিক আমিন ব্যাপারী, ইঞ্জিনিয়ার মাহমুদুল্লাহ, মোস্তাফিজুর রহমান রিপন মিয়া, রাজ রাজীব, এ কে এম আমিনুল হক, কমিউনিটির নেতা ওমর ফারুক চৌধুরী, ইঞ্জিনিয়ার আলীম উদ্দিন, কফিল উদ্দিন, ইঞ্জিনিয়ার আবু রায়হান, আহমেদ মালেক, মাহবুবুর রহমান চৌধুরী ও বিসিকিউ সভাপতি প্রকৌশলী আনোয়ার হোসেন আকন।

সমাপনী বক্তব্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রবাসী কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি জসিম উদ্দিন আহমেদ দুলাল ব্রাহ্মণবাড়িয়া টিম গুরুত্বপূর্ণ এই সাফল্যের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং বাংলাদেশ কমিউনিটিকে ধন্যবাদ জানান এমন সুন্দর একটি অনুষ্ঠানে সম্মাননা প্রদান করার জন্য।

পরে সংগঠনের সাধারণ সম্পাদক আমিন রসুল সাইফুলের পরিচালনায় দেশাত্মবোধক গান পরিবেশন করে শ্রাবণ ব্যান্ড।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য