৫ এপ্রিল, ২০২০ ২০:৪৫

নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির সভাপতির মৃত্যু

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:

নিউইয়র্কে করোনায় বাংলাদেশ সোসাইটির সভাপতির মৃত্যু

কামাল আহমেদ

নিউইয়র্ক অঞ্চলে প্রবাসীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’র সভাপতি কামাল আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রবিবার ভোর সাড়ে ৪টায় নিউইর্ক সিটির জ্যাকসন হাইটস সংলগ্ন এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

হাসপাতালের উদ্ধৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সোসাইটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুর রহিম হাওলাদার। 

মৃত্যুকালে কামাল আহমেদের বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, ৫ ভাই ও ৫ বোনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। ভাই-বোনদের মধ্যে কামাল আহমেদ ছিলেন সবার বড়। তার পুরো পরিবারই যুক্তরাষ্ট্র প্রবাসী। তার দেশের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা গ্রামে। 

গত ৩১ মার্চ মঙ্গলবার দুপুর ১২টায় গুরুতর অসুস্থ হয়ে এলমহার্স্ট হাসপাতালে ভর্তি হয়েছিলেন কামাল আহমেদ। 

বাংলাদেশ সোসাইটির সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী জানান, কামাল আহমেদের ইচ্ছা অনুযায়ী লং আইল্যান্ডে তাদের পারিবারিক গোরস্তানে তাকে দাফনের প্রস্তুতি চলছে।

কামাল আহমেদ এর আগে নিউইয়র্কস্থ জালালাবাদ এসোসিয়েশনের সভাপতির দায়িত্বও পালন করেন।

এদিকে, সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কসহ আশপাশের ৭৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এরমধ্যে ডজনখানেক মহিলাও রয়েছেন। বিভিন্ন হাসপাতালে আইসিইউতে বর্তমানে আড়াই শতাধিক প্রবাসী রয়েছে। এরমধ্যে রয়েছেন বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এম আজিজ, বাংলাদেশম সোসাইটির নির্বাহী সদস্য বাকির আজাদ প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর