শিরোনাম
প্রকাশ : রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৭ ডিসেম্বর, ২০১৯ ২৩:৪৯

সোনার পদকের জন্য লড়বেন আজ সালমারা

ক্রীড়া প্রতিবেদক

ভারত নেই। নেই পাকিস্তানও। দুই ক্রিকেট পরাশক্তিকে ছাড়া এসএ গেমসে প্রথমবারের মতো মহিলা ক্রিকেট ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে। আসরে মহিলা ক্রিকেটে প্রথম সোনা জয়ের অন্যতম দাবিদার এশিয়া চ্যাম্পিয়ন বাংলাদেশ। সোনা জিতে ইতিহাস গড়তে আজ মাঠে নামছেন সালমা খাতুন, ফারজানা হক, নিগার সুলতানারা। প্রতিপক্ষ সোনার আরেক দাবিদার শ্রীলঙ্কা। যদিও লিগ পর্বে সহজেই ৭ উইকেটে হারিয়েছিল দ্বীপরাষ্ট্রকে। গতকাল মালদ্বীপকে ১০ উইকেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে নেপাল।

ফাইনালে উঠতে সালমাদের খুব কষ্ট করতে হয়নি। রবিন লিগ পদ্ধতির প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারায় ৭ উইকেটে। দ্বীপরাষ্ট্র প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান করে। সালমা বাহিনীর পক্ষে সেরা বোলার ছিলেন নাহিদা আক্তার, তার স্পেল ছিল ৪-০-৩২-৪। দলকে ৯ বল আগে জেতাতে ৫১ রানের অপরাজিত ইনিংস খেলেন সানজিদা।

মালদ্বীপের বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেন নিগার সুলতানা ও ফারজানা হক। নিগার ১১৩ রানের অপরাজিত ইনিংস খেলেন ৬৫ বলে ১৪ চার ও ৩ ছক্কায় এবং ফারজানা ১১০ রানের হার না মানা ইনিংস খেলেন ৫৩ বলে ২০ চারে। বাংলাদেশের ২ উইকেটে ২৫৫ রানের জবাবে মালদ্বীপ গুঁড়িয়ে যায় মাত্র ৬ রানে। স্বাগতিক নেপালের বিপক্ষে জয় পায় ১০ উইকেটে। স্বাগতিকরা প্রথমে ব্যাট করে ৫০ রান করে। সালমা বাহিনী সেটা টপকে যায় ৭.৪ ওভারে।        


আপনার মন্তব্য