মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

আট গোল করে টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা সাবিনা

ক্রীড়া প্রতিবেদক

আট গোল করে টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা সাবিনা

যোগ্য দল হলেই চলে না- যোগ্য অধিনায়কও থাকতে হয়। লিওনেল মেসিকে যেমন আর্জেন্টিনার যোগ্য অধিনায়ক বলা হয় তেমনি বাংলাদেশের নারী ফুটবলের ইতিহাসে সেরা অধিনায়ক হচ্ছেন সাবিনা খাতুনই। তার যোগ্য নেতৃত্বেই বাংলাদেশের মেয়েরা দক্ষিণ-এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করল। ফুটবল এগার জনের খেলা হলেও কখনো একজনের হয়ে দাঁড়ায়। যদিও ফাইনালে গোল পাননি। তবু পুরো টুর্নামেন্টে সাবিনা যে ম্যাজিক প্রদর্শন করেছেন তাতেই অসম্ভবকে সম্ভব করা গেছে। বাংলাদেশের মেয়েরা এখন সাফ চ্যাম্পিয়ন। এর চেয়ে বড় আনন্দ আর কী হতে পারে। ছোটদের গন্ডি থেকে বেরিয়ে ফুটবলের বড় টুর্নামেন্টেও মেয়েরা চ্যাম্পিয়ন। এর সিংহভাগ কৃতিত্ব যে সাবিনার এ নিয়ে কেউ দ্বিমত পোষণ করবেন না।

সাবিনা আগেই তারকাখ্যাতি পেয়েছেন। এবার দেশকে সাফ উপহার দেওয়ায় তার খ্যাতি আরও ছড়িয়ে পড়ল। বাংলাদেশের নারী ফুটবলার ৪০০ গোল ছুঁই ছুঁই করছে তা কি ভাবা যায়? সাবিনা তা করিয়ে দেখাচ্ছেন। এবার সাফের নায়িকা তিনিই। যে রেকর্ড কোনো পুরুষ খেলোয়াড়ের নেই তা এখন সাবিনার দখলে। দুই হ্যাটট্রিকসহ সাফে সর্বোচ্চ গোলদাতা তিনি। পুরুষ জাতীয় দল অনেক আন্তর্জাতিক ম্যাচ খেললেও এক টুর্নামেন্টে এত গোল কারোর নেই। পারফরম্যান্সই বলে দিচ্ছিল সাবিনাই হবে সাফ সেরা। হয়েছেনও। আসলে এ ছাড়া যোগ্য কেউ ছিলেন না।

ট্রফি জেতার পর অধিনায়ক সাবিনা স্বাভাবিকভাবে আবেগ আপ্লুত। বললেন, আমার ক্যারিয়ারে সেরা শিরোপা। সবার সহযোগিতায় তা সম্ভব হয়েছে। কোচ গোলাম রব্বানী ছোটন স্যারকে ধন্যবাদ জানাই তিনি আমাদের সেভাবে তৈরি করেছেন। আমরা এখানেই থেমে থাকতে চাই না। আরও অনেকদূর এগিয়ে যেতে চাই। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সহযোগিতার কথা না বললেই নয়। আসলে সবার প্রচেষ্টায় এত বড় অর্জন সম্ভব হয়েছে।

সর্বশেষ খবর