১ নভেম্বর, ২০১৬ ১১:১৭

বীরের বেশে বাড়ি ফিরলেন মেহেদী

অনলাইন ডেস্ক

বীরের বেশে বাড়ি ফিরলেন মেহেদী

ইংল্যান্ডের বিপক্ষে তিন দিনেই ম্যাচ জিতে যাওয়ায় অনির্ধারিত দুই দিনের ছুটি পেয়েছে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়রা। আর এক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রয়েছে এই সিরিজেই অভিষেক হওয়া মেহেদী হাসান মিরাজের। তাই এই দুই দিনের ছুটিতে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতে বীরের বেশে খুলনায় নিজ বাড়িতে ফিরেছেন তিনি।

সম্প্রতি ইংল্যান্ডের সঙ্গে ১-১ এ ড্র হওয়া দুই ম্যাচ টেস্ট সিরিজে অভিষেকেই রেকর্ড গড়ে ১৯ উইকেট দখল করে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দেয়া এই তরুণ। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হওয়ার পর তারকাখ্যাতিটা বেড়েছিল তার। তাই সোমবার বাড়ি ফিরলেন দেশের নায়ক হয়ে। জাতীয় বীর হয়ে। আরেকটু বাড়িয়ে বললে ফিরলেন আসলে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট বিজয়ের মহানায়ক হিসেবে।

খুলনার খালিশপুরের বিআইডিসি সড়কের দক্ষিণ কাশিপুর এলাকায় মেহেদীদের বাস। ওটাকে শিল্প এলাকা বলা হয়। বরিশালে জন্ম। কিন্তু ১৬ বছর ধরে খুলনায় বসবাস। বাবা জালাল হোসেন। পেশায় ছিলেন ড্রাইভার। মা মিনারা বেগম গৃহিণী। ৩ বছরের আদরের ছোট বোন রুমানা আক্তার।
 

১২৯ বছরের রেকর্ড ভেঙেছেন। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে ইংলিশদের দ্বিতীয় ইনিংস ১৬৪ রান গুঁড়িয়ে দেওয়ার পথে নিয়েছেন ৬ উইকেট। ১০৮ রানের ঐতিহাসিক জয়ের ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন ম্যাচে ১২ উইকেট নিয়ে। সিরিজের সেরাও তিনি। দুই ম্যাচের সিরিজটা তার কীর্তিতে ১-১ এ ড্র। আন্তর্জাতিক অভিষেকেই যে এমন কীর্তির আর রেকর্ডের মেলা সাজিয়ে বসে সেই মেহেদী তো মহানায়কই!

বিডি প্রতিদিন/ ০১  নভেম্বর ২০১৬/ এনায়েত করিম-৮

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর