১৭ জুন, ২০১৯ ১১:৪৫

যে কারণে ভারতের বিরুদ্ধে আরও বেশি ক্রিকেট খেলতে চায় পাকিস্তান!

অনলাইন ডেস্ক

যে কারণে ভারতের বিরুদ্ধে আরও বেশি ক্রিকেট খেলতে চায় পাকিস্তান!

ফাইল ছবি

বিশ্বকাপে ফের ভারতের কাছে লজ্জাজনক পরাজয়ের পরেও প্রতিবেশী দেশের বিরুদ্ধে আরও বেশি ম্যাচ খেলতে আগ্রহী পাকিস্তান। নেপথ্যে পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। তার দাবি, এতে ক্রিকেট ও সকল ক্রীড়াজগতের বৃহত্তর স্বার্থে উন্নয়ন ঘটবে। 

গতকাল রবিবার ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে সাংবাদিকদের কুরেশি বলেন, উপমহাদেশে ক্রিকেটের জনপ্রিয়তা প্রশ্নাতীত। পাকিস্তানে ক্রিকেটকে নতুন পরিচিতি দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। এই মন্ত্রী বলেন, 'ক্রীড়াক্ষেত্রের বৃহত্তর স্বার্থে এবং ক্রিকেটের কল্যাণসাধনে পাকিস্তান ও ভারতের মধ্যে আরও বেশি ম্যাচ খেলা দরকার।' 

প্রসঙ্গত, ভারতে একাধিক সন্ত্রাসবাদী হামলার জেরে দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্কের অবনতি ঘটায় গত ছয় বছর ধরে পাকিস্তানের বিরুদ্ধে কোনো ক্রিকেট সিরিজ খেলতে রাজি হয়নি। বেশ কয়েকটি সন্ত্রাসবাদী সংগঠনকে আশ্রয় দেওয়ার জন্য এবং সকল অঞ্চলে হিংসায় ইন্ধন জোগানোর অভিযোগে বরাবর পাকিস্তানকে দায়ী করেছে দিল্লি। 

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার পরে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার জন্য আইসিসি'র কাছে আবেদন করে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সে আবেদনে শেষ পর্যন্ত সাড়া মেলেনি।

 

বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর