১৫ জুলাই, ২০১৯ ২১:০২

শ্রীলঙ্কা সিরিজে টাইগারদের কোচ সুজন

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা সিরিজে টাইগারদের কোচ সুজন

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দল জুলাইয়ের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে। এদিকে বিশ্বকাপে প্রত্যাশিত ফল না হওয়ায় কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাই আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য জাতীয় দলের জন্য প্রধান কোচ নিয়োগ দিতে না পারায় টাইগারদের আপদকালীন কোচের দায়িত্ব পালন করবেন খালেদ মাহমুদ সুজন।

গণমাধ্যমকে বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, স্টিভ রোডস এর সঙ্গে সব সম্পর্ক চুকে গেছে। আমাদের হাতে আর কোন বিকল্প নেই। আর সুজনও তৈরি আছে। তাই আমরা হয়তো তার হাতেই কোচিংয়ের দায় দায়িত্ব তুলে দিচ্ছি। সব কিছু ঠিক থাকলে সুজনই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করবেন।

এর আগে জাতীয় দলের সাবেক প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে চাকরি থেকে সেচ্ছায় অব্যাহতি নেয়ার পর খালেদ মাহমুদ সুজন ছিলেন মাশরাফিদের কোচ। কিন্তু সেই সময় বাজে পারফরমান্সের কারণে জাতীয় দলের সাবেক এ অধিনায়ককে নিয়ে নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে জাতীয় দলের ম্যানেজারের ভূমিকা পালন করা খালেদ মাহমুদ সুজন লঙ্কা সফরে কোচের দায়িত্ব পালন করবেন।

আগামী ১৭ জুলাই জাতীয় দলের প্রস্তুতি শুরু হবে। আর ২৩ জুলাই টাইগাররা শ্রীলঙ্কা সফরে যাবে। ২৬ জুলাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচও। ২৮ এবং ৩১ জুলাই অনুষ্ঠিত হবে পরের দুই ম্যাচ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর