১৬ জুলাই, ২০১৯ ২০:৫৮

পাকিস্তানের কোচ পদে এগিয়ে এন্ডি ফ্লাওয়ার, সাকলাইন

অনলাইন ডেস্ক

পাকিস্তানের কোচ পদে এগিয়ে এন্ডি ফ্লাওয়ার, সাকলাইন

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে মিকি আর্থারের পরিবর্তে সাবেক ইংল্যান্ড কোচ জিম্বাবুয়ের এন্ডি ফ্লাওয়ার এবং লিজেন্ডারি অফ স্পিনার স্বদেশী সাকলাইন মুশতাক এগিয়ে আছেন। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত এক রিপোর্টে আজ মঙ্গলবার এ কথা বলা হয়েছে।

ইংল্যান্ড দলের কোচ হিসেবে অত্যন্ত সফল ছিলেন ফ্লাওযার। তিনি প্রধান কোচ থাকাকালেই ২০১০ সালে ইংল্যান্ড প্রথম এবং একবারই টি-২০ বিশ্বকাপ শিরোপা জয় করে। শুধু তাই নয় ২৮ বছরের বন্ধ্যাত্ব কাটিয়ে প্রথমবার ভারতের মাটিতে টেস্ট সিরিজ এবং নিজ মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে এ্যাশেজ সিরিজ জয় করে ইংলিশরা।

এদিকে, বিভিন্ন আন্তর্জাতিক দলের সঙ্গে পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে পাকিস্তানের সেরা স্পিনারদের একজন মুশতাকের।
খেলোয়াড়ী জীবনে ৪৯ টেস্টে পাকিস্তানের হয়ে ২৯.৮৩ গড়ে ২০৮টি এবং ২১.৭৮ গড়ে ১৬৯ ওয়ানডেতে ২৮৮ উইকেট শিকার করেছেন মুশতাক।
ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপ শেষে আর্থারের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে এবং প্রধান কোচ হিসেবে তার ভাগ্য নিয়ে জোড় গুঞ্জন রয়েছে।

স্থানীয় দ্য নিউজ ইন্টারন্যাশনাল পত্রিকার রিপোর্ট অনুযায়ী পিসিবি ভিন্ন ভিন্ন অধিনায়কের কথা বিবেচনা করছে।

সরফরাজ আহমেদ ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়কত্ব চালিয়ে যেতে পারেন। তবে টেস্ট অধিনায়ক হিসেবে অন্য কাউকে দায়িত্ব দেয়া হতে পারে।

সাবেক অধিনায়ক ইনজামাম উল হকের নেতৃত্বাধীন নির্বাচক কমিটিও পুনর্গঠিত হতে পারে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর