১৬ জুলাই, ২০১৯ ২২:১৬

মেসির লাল কার্ড প্রত্যাহার করতে আর্জেন্টিনার অনুরোধ

অনলাইন ডেস্ক

মেসির লাল কার্ড প্রত্যাহার করতে আর্জেন্টিনার অনুরোধ

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির গ্যারি মেডেলের সঙ্গে ধাক্কাধাক্কির জেরে লাল কার্ড দেখতে হয়েছে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে। ব্রাজিলের সঙ্গে হারের পর লাল কার্ড; হতাশায় কোপা মিশন শেষ হয়েছে তারকা এই ফুটবলারের। তবে রেফারির এই সিদ্ধান্ত কতটা যুক্তিযুক্ত ছিল, তা নিয়ে অবশ্য হতে পারে বিতর্ক। ধাক্কাধাক্কিতে দুজন জড়িয়েছিলেন ঠিকই, তবে মেদেলের মতো আগ্রাসী, মারমুখী ভূমিকায় ছিলেন না আর্জেন্টাইন তারকা। তবুও নেওয়া হয়নি ভিএআর প্রযুক্তির সাহায্য।

লাল কার্ড দেখে রাগে দুঃখে মাঠ ছাড়েন মেসি। ম্যাচের জয়ী দল হিসেবে পুরো দল পদক নিলেও পুরস্কার বিতরণী অনুষ্ঠানও বয়কট করেন মেসি। এবার সেই লাল কার্ড প্রত্যাহার করতে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের কাছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) অনুরোধ করেছে বলে দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

স্থানীয় সংবাদপত্র লা নাসিওন দাবি করেছে, কনমেবলের কাছে লিখিত এক চিঠিতে এ অনুরোধ জানিয়েছে এএফএ।

চিলির বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বল দখলের লড়াইয়ের এক পর্যায়ে চিলির গারি মেদেলকে পেছন থেকে চ্যালেঞ্জ করেন তিনি। তাৎক্ষণিকভাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখানো মেদেল মেসিকে বুক ও হাত দিয়ে ধাক্কা দেন। রেফারি দুজনকেই সরাসরি লালকার্ড দেখান। এটা ছিল ২০০৫ সালের পর ক্লাব বা জাতীয় দলের হয়ে মেসির প্রথম লাল কার্ড।

পত্রিকাটি লিখেছে যে কনমেবলের ডিসিপ্লিনারি কমিটির কাছে পাঠানো ডকুমেন্টে সই আছে মেসিরও। এএফএ মনে করে, বার্সেলোনার তারকা ফরোয়ার্ডের লাল কার্ড পাওয়াটা প্রাপ্য নয় এবং এ ঘটনায় হলুদ কার্ডই যথেষ্ট ছিল।

আর্জেন্টিনা চিলিকে ২-১ গোলে হারানোর পর পদক নিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি মেসি।

সংবাদ মাধ্যমের খবর, এএফএ কনমেবলকে অনুরোধ করেছে যদি লাল কার্ড বহাল থাকে তবে যেন মেসিকে ন্যূনতম শাস্তি অর্থাৎ এক ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়। ৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক এক প্রীতি ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। সেক্ষেত্রে সেই ম্যাচে খেলতে পারবেন না পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর