১৯ জুলাই, ২০১৯ ২১:৫৪

আমার হারানোর কিছু নেই: মাশরাফি

অনলাইন ডেস্ক

আমার হারানোর কিছু নেই: মাশরাফি

খেলোয়াড় হিসেবে খারাপ লাগা, ভালো লাগা থাকেই। দলীয় কিংবা ব্যক্তিগত প্রত্যাশা যখন পূরণ হবে না, তখন হতাশ হবো। অনেকে বোঝানোর চেষ্টা করছে বা করবে, মন খারাপ কোরো না। মন খারাপ না হলে সেটা আমার জন্য লজ্জার হবে।

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা শুক্রবার সংবাদ সম্মেলনে এসেই তার নানা প্রতিক্রিয়া প্রকাশ করলেন।

মাশরাফি বলেন, প্রত্যাশা পূরণ না হলে আমার মন খারাপ হবে। তবে এই জায়গা থেকে ঘুরে দাঁড়ানোর মানসিকতাও আছে। যা আগে করেছি। অনেক টুর্নামেন্টে দল হিসেবে হারানোর কিছু নেই। আমারও তাই, হারানোর কিছু নেই।

এর আগে বিশ্বকাপের সময় স্পষ্টভাবে জানিয়েছিলেন, এটা ছিল তার শেষ বিশ্বকাপ। তবে অবস্থা এমন দাঁড়িয়েছে, এখন মাশরাফি যে কোনো সিরিজ-টুর্নামেন্টেই ‘শেষ’ শব্দটা চলে আসছে।

এ প্রশ্নের জবাবে বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক বলেন, এটা যে যেভাবে নেয়। আমারটা আমি বলতে পারছি না! চিন্তা করিনি এখনো এ নিয়ে। খেলতে যাচ্ছি ওখানে, খেলা নিয়ে চিন্তা করছি। এটা তাদের (সংবাদ মাধ্যমের) কাছে খবর। আমার কাছে এমনটি নয়।

বিশ্বকাপের মধ্যেই মাশরাফির অবসরের বিষয়টি আলোচনায় এসেছে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তা বোঝা গেছে। মাশরাফি হয়তো চান না আরেকটি সিরিজে এ বিষয়ে আবার আলোচনা হোক।

বিশ্বকাপে দলীয় কিংবা ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে ভীষণ হতাশ মাশরাফি। সেই বিষয়টি স্বীকার করে মাশরাফি বলেন, খেলোয়াড় হিসেবে দায়িত্ব তো নিতেই হবে। ১৮ বছর ক্রিকেট খেলছি বাংলাদেশের প্রেক্ষাপট জানি।

বিডি প্রতিদিন/১৯ জুলাই, ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর