২০ জুলাই, ২০১৯ ১১:২৪

সিনিয়র ক্রিকেটারদের প্রতি 'ক্ষুব্ধ' ওয়াকার

অনলাইন ডেস্ক

সিনিয়র ক্রিকেটারদের প্রতি 'ক্ষুব্ধ' ওয়াকার

ফাইল ছবি

ইংল্যান্ড বিশ্বকাপে একটুর জন্য সেমিফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। গ্রুপ পর্ব শেষে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের পয়েন্ট সমান হলেও নেট রান রেটে পিছিয়ে পড়ে সরফরাজের দল। তাই সেমিফাইনালে চলে যায় কিউইরা আর বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় পাকিস্তানকে।

বিশ্বকাপে ব্যর্থতার পর থেকেই পাকিস্তান দলকে নিয়ে বিশ্লেষণ শুরু করেছেন সে দেশের প্রাক্তনীরা। এবার দলের সিনিয়র ক্রিকেটারদের দিকেই আঙুল তুললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াকার ইউনুস।

বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার জন্য ওয়াকার তোপ দাগেন সে দেশের কিছু সিনিয়র ক্রিকেটার আর পাকিস্তান বোর্ডের নীতিকে। ওয়াকার বলেন, "আমাদের দেশের সিনিয়র ক্রিকেটাররা কোনভাবেই অবসর নিতে চায় না। ফলে দলে ফিটনেসের সমস্যা দেখা দেয় বার বার। আর তাদের জন্যই পাকিস্তান ক্রিকেট বোর্ড সঠিকভাবে দল গঠন করতে পারে না। শেষ মুহূর্তে তড়িঘড়ি করে দল তৈরি করে। এর ফলে চোটগ্রস্থ ক্রিকেটাররাও দলে ঢুকে পড়ে। এমনকী অনেক যোগ্য ক্রিকেটাররা বাদ পড়ে যায়।"

এরপর ওয়াকার আরও বলেন, "প্রতিবার বিশ্বকাপে ব্যর্থতার পর বোর্ড নতুন কিছু প্রতিশ্রুতি দেয় বটে! কিন্তু তার বাস্তবায়ন চোখে পড়ে না। ফলে যেমন অবস্থা অতীতে ছিল সেই একই অবস্থা ফিরে আসে। আবার ব্যর্থতা ফিরে আসে। এটা দীর্ঘদিন চলতে পারে না। এবার বদল দরকার।" 

প্রসঙ্গত বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে না পারার ব্যর্থতা কাঁধে নিয়ে পাকিস্তান ক্রিকেট দলের নির্বাচক কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর