শিরোনাম
প্রকাশ : ১৬ নভেম্বর, ২০১৯ ০১:১৯

মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

মেসির গোলে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা
সংগৃহীত ছবি

ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। গত জুলাইয়ে কোপা আমেরিকা সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল এই দু'দল। সেই ম্যাচের পর সৌদি আরবের কিং সাদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার (১৫ নভেম্বর) মুখোমুখি হয় দু’দল। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১১টায়। এ ম্যাচে লিওনেল মেসির করা একমাত্র গোলে ব্রাজিলকে পরাস্ত করে আর্জেন্টিনা।

আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচ দিয়ে আর্জেন্টিনা দলে ফেরেন মেসি। ম্যাচের দশম মিনিটে পেনাল্টি পায় ব্রাজিল। তবে স্পটকিক থেকে স্কোর করতে ব্যর্থ হন গ্যাব্রিয়েল জেসুস। এরপর ১৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। মেসি শট নেন আর ব্যর্থ হন। তবে একই মিনিটে ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসনকে ফাঁকি দিয়ে গোল করেন মেসি। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনও গোল না হলে ১-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা।

বিরতির পর ৫৫ মিনিটের মাথায় আর্জেন্টিনার ডি-বক্সের বাইরে ফ্রি-কিক পায় ব্রাজিল। কুতিনহোর জোড়ালো শট আর্জেন্টাইন ডিফেন্ডে বাধা পেয়ে ফিরে আসে। ৬৫ মিনিটের মাথায় ডি-বক্সের বাইরে মেসিকে আবারও ফেলে দেওয়া হলে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। মেসির বাঁ-পায়ের জোরালো আর বাঁকানো শট লাফিলে উঠে কর্নারের মাধ্যমে ক্লিয়ার করেন আলিসন।

৬৯ মিনিটের মাথায় জেসুসের জোরালো শট রুখে দেন আর্জেন্টাইন গোলরক্ষক। ৭৫ মিনিটের মাথায় পারেদেসের দূরপাল্লার বুলেট গতির শট দারুণভাবে রুখে দেন ব্রাজিল গোলরক্ষক। ৮০ মিনিটে প্রতি-আক্রমণে ব্রাজিলের রক্ষণদূর্গকে ভয় পাইয়ে দেন মেসি-মার্টিনেজ-গঞ্জালেসরা। তবে ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে মেসির একমাত্র গোলে (১-০) জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।
 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য