শিরোনাম
প্রকাশ : ১৮ জানুয়ারি, ২০২০ ০৩:২৬
আপডেট : ১৮ জানুয়ারি, ২০২০ ১০:৪৭

প্রথম ম্যাচে বাজে হারের পর সিরিজ সমতায় ফিরল ভারত

অনলাইন ডেস্ক

প্রথম ম্যাচে বাজে হারের পর সিরিজ সমতায় ফিরল ভারত

প্রথম ম্যাচে বাজে হারের পর ব্যাটে-বলে দাপট দেখিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ সমতায় ফিরল ভারত। শুক্রবার রাজকোটে মুখোমুখি হয় দু’দল। প্রথমে ব্যাট করা ভারত নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রানের বড় সংগ্রহ গড়ে। জবাবে ব্যাট করতে নেমে ৪৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩০৪ রান করতে পারে অজিরা। 

ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান মোহাম্মদ শামী, দুটি করে উইকেট ভাগ করে নেন নভদীপ সাইনি, জাদেজা ও যাদব। জসপ্রিত বুমরাহ একটি উইকেট পেলেও ৯.১ ওভারে মাত্র ৩২ রান দিয়েছেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভারতকে শুরুটা ভালো এনে দেন রোহিত শর্মা ও ধাওয়ান। ১৩.৩ ওভারেই ৮১ রান তুলে ফেলেন এই ওপেনাররা। রোহিত অবশ্য ৪২ রান করে অ্যাডাম জাম্পার বলে বিদায় নেন। দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে আরও ১০৩ রানের পার্টনারশিপ গড়েন ধাওয়ান। কিন্তু ৯০ বলে ৯৬ করে কেন রিচার্ডসনের বলে ধাওয়ান আউট হলে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন এই বাঁহাতি।

৭৬ বলে ৭৮ করে জাম্পার কাছে হার মানেন কোহলি। তবে শেষ দিকে দারুণ ব্যাট করা লোকেশ রাহুল দলের ইনিংস বড় করতে সাহায্য করেন। শেষ ওভারে রান আউট হওয়া এই ডানহাতি ৫২ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৮০ করেন। ম্যাচ সেরার পুরস্কারও বাগিয়ে নেন তিনি।

অজি বোলারদের মধ্যে জাম্পা তিনটি ও রিচার্ডসন দুটি উইকেট পান।

আগামী ১৯ জানুয়ারি ব্যাঙ্গালুরুতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য