২৪ জানুয়ারি, ২০২০ ০২:১৮

তরুণদের জ্বলে উঠতে হবে: মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক

তরুণদের জ্বলে উঠতে হবে: মাহমুদউল্লাহ

ফাইল ছবি

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুক্রবার প্রথম টি-২০ ম্যাচে খেলতে নামছে বাংলাদেশ। কিন্তু মাঠের চেয়ে ক্রিকেটপ্রেমীদের দৃষ্টি যেন মাঠের বাইরেই বেশি! ‘পাকিস্তান সফর বলে কথা।’ নিরাপত্তা ইস্যু নিয়ে আতঙ্কিত ভক্তরা! এই সফরে দৃষ্টি রয়েছে পুরো ক্রিকেট বিশ্বেরই!

তবে পাকিস্তানের মাটিতে এখন পর্যন্ত কোনো ম্যাচ জেতার স্বাদ পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। পাওয়ার সুযোগও অবশ্য ছিল না। কারণ, সর্বশেষ সফরও সেই ১২ বছর আগের কথা। সেই সফর থেকে খালি হাতে ফিরেছিল উঠতি টাইগাররা। এরপর আর যাওয়া হয়নি। আর এবার ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজের আগে বেশ চাপে আছে পাকিস্তান। কারণ শেষ ৬ ম্যাচের সবগুলোই হেরেছে তারা। ফলে এটা বাংলাদেশের জন্য সুবর্ণ সুযোগই বটে।

যদিও সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের মতো সিনিয়র ক্রিকেটার দলে নেই। তবে আছেন বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার। যারা প্রায় প্রত্যেকেই বিপিএলে ভালো করেছেন। পাকিস্তান সিরিজেও তাদের থেকে ভালো পারফরম্যান্সের আশায় আছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ।  

পাকিস্তানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তরুণদের নিয়ে মাহমুদউল্লাহ বলেছেন, ‘আপনি যদি বিপিএলের পারফরম্যান্স দেখেন, তরুণ ক্রিকেটাররা ভালো করেছে। আমাদের দলে বেশ কিছু তরুণ ক্রিকেটার আছে। এই সিরিজেও তরুণদের ভালো করতে দেখতে চাইব।’

পাকিস্তানের বিপক্ষে ভালো করতে হলে অভিজ্ঞ ও তরুণদের সমন্বয়ে দলীয় পারফরম্যান্সে নজর দিতে হবে বলে মনে করেন অধিনায়ক, ‘অভিজ্ঞতার কথা যদি বলেন; আমি, সৌম্য, তামিম, মুস্তাফিজ, আল-আমিন, রুবেল, শফিউল সবাই দীর্ঘদিন ধরে খেলছি। আমাদের দলে তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল রয়েছে। ভালো পারফর্ম করতে আমাদের ব্যক্তিগত ও দলীয় পারফরম্যান্সে নজর দিতে হবে।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর