শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:০৩

ম্যাচসেরা হয়ে যা বললেন মুশফিক

অনলাইন ডেস্ক

ম্যাচসেরা হয়ে যা বললেন মুশফিক
ফাইল ছবি

মিরপুর টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে হারিয়েছে বাংলাদেশ। শক্তি-সামর্থ্যে অনেক পিছিয়ে থাকা জিম্বাবুয়ের বিপক্ষে জয় খুবই প্রত্যাশিত। তবে দুঃসময়ের বলয়ে থাকা দলকে খানিকটা স্বস্তি দেবে এমন দাপুটে জয়। টানা ৬ টেস্টের ৫টিতে ইনিংস ব্যবধানে পরাজিত হয় মুমিনুল বাহিনী। অবশেষে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং– তিন বিভাগেই আধিপত্য বিস্তার করে জিম্বাবুয়ের বিপক্ষে দুর্দান্ত এ জয়ে টেস্টে হারের বৃত্ত থেকে বের হল টাইগাররা। 

এই টেস্টে রেকর্ড ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে দলকে বড় জয় এনে দিয়েছেন মুশফিকুর রহিম। স্বভাবতই ম্যাচসেরার পুরস্কার উঠেছে মিস্টার ডিপেন্ডেবলের হাতে। পরে পুরস্কার বিতরণী মঞ্চে মুশফিক বলেন, দল হিসেবে এ জয় পাওয়া খুবই গুরুত্বপূর্ণ ছিল। উইকেট সত্যিকার অর্থে ফ্লাট ছিল। ব্যাটসম্যানরা ভালো করেছে। বোলাররা চমৎকার বোলিং করেছেন।

তিনি বলেন, আমাদের কারও বড় ইনিংস খেলা খুবই দরকার ছিল। দ্বিশতক হাঁকাতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। তামিম-শান্ত উড়ন্ত শুরু করেছিল। লিটন দুর্দান্ত ব্যাট করেছে। মুমিনুল অধিনায়কোচিত ইনিংস খেলেছে।

জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। ক্যারিয়ারের তৃতীয় দ্বিশতক এটি তার। এ নজির আর কোনো বাংলাদেশির নেই। সেই পথে আরেকটি রেকর্ড গড়েন নির্ভরযোগ্য ব্যাটসম্যান।

টাইগারদের ইনিংস ঘোষণার সময় ২০৩ রানে অপরাজিত ছিলেন মুশফিক। টেস্টে ১৩০ ইনিংসে তার রান এখন ৪,৪১৩। তার পরেই রয়েছেন তামিম। তিনি ১১৫ ইনিংস খেলে করেছেন ৪,৪০৫ রান।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য