শিরোনাম
প্রকাশ : ২৬ নভেম্বর, ২০২০ ০৯:১১
আপডেট : ২৬ নভেম্বর, ২০২০ ১২:২৭
প্রিন্ট করুন printer

ম্যারাডোনার মৃত্যু: কিংবদন্তীর জন্য শোক ও প্রার্থনা

অনলাইন ডেস্ক

ম্যারাডোনার মৃত্যু: কিংবদন্তীর জন্য শোক ও প্রার্থনা

আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনার মৃত্যুতে বিশ্বজুড়ে ফুটবল প্রেমীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের শোক শুরু হয়েছে। ম্যারাডোনার সতীর্থ ওসি আরদিলস বলেছেন, ম্যারাডোনা যেভাবে সমাদৃত ও প্রশংসিত তা আজকের সুপারস্টার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো স্বপ্নেও ভাবতে পারবে না।

ম্যারাডোনা বুধবার মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর । ম্যারাডোনার মৃত্যুতে তার সাবেক ক্লাব বোকা জুনিয়র্সের সাথে স্থানীয় একটি ক্লাবের খেলা বাতিল করা হয়েছে। সেখানে কান্না ভেজা চোখে জড়ো হয়েছেন তার সমর্থকরা। তাদের মধ্যে আছেন তরুণরাও। যারা ম্যারাডোনার খেলাই সরাসরি দেখেননি। তাদের হৃদয়েও আসন করে নিয়েছেন ম্যারাডোনা।

সান আন্দ্রেসে ম্যারাডোনা বসবাস করতেন। লা প্লাটা শহরে করাতেন কোচিং। এ দুই স্থানে সমবেত হয়েও শোক জানাচ্ছেন ভক্ত অনুসারীরা। অনেককে শোকে মুষড়ে পড়তেও দেখা গেছে। 

শোকের ছায়া নেমেছে আর্জেন্টিনা থেকে হাজার হাজার মাইল দূরের নাপোলির সান পাওলো স্টেডিয়ামেও। সেখানে ম্যারাডোনার স্মরণে দীপ জ্বালানো হয়েছে। নাপোলির হয়ে ১৮৮ ম্যাচে ৮১ গোল করেছিলেন ম্যারাডোনা। সেখানে ভক্তরা মাস্ক পরে ফুল হাতে নিয়ে এসেছেন। কেউ কেউ চিৎকার করে কেঁদেছেন প্রিয় খেলোয়াড়ের মৃত্যুতে।

ম্যারাডোনা শুধু আর্জেন্টাইন তারকা ছিলেন না, ক্রীড়া জগতে তিনি ছিলেন একজন আইকন। সবার ভালোবাসা জয় করেছিলেন। তাই তার মৃত্যু নাড়া দিয়েছে সমগ্র বিশ্বটাকেই।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য