১ ডিসেম্বর, ২০২১ ০২:০৭

মেসির ব্যালন ডি' অর জেতার পর যা বললেন রোনালদো

অনলাইন ডেস্ক

মেসির ব্যালন ডি' অর জেতার পর যা বললেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো।

একদিকে যখন ব্যালন ডি' অরের সপ্তম স্বর্গে লিও মেসি, অন্যদিকে তখন বিতর্ক নিয়ে মুখ খুলনেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সাতবার ব্যালন ডি' অর জিতে এক অনন্য রেকর্ড করে ফেলেছেন মেসি। আর্জেন্টেনিয়ান তারকাকে নিয়ে যখন সারা বিশ্ব ফুটবলে চলছে হইচই, তখন মহা চটেছেন সিআর সেভেন।

ডি' অরের চিফ পাস্কাল ফেরে কয়েকদিন আগে দাবি করেছিলেন, রোনালদো নাকি তাকে বলেছেন, তিনি মেসির থেকে বেশি ব্যালন ডি' অর খেতাব জিতে অবসর নিতে চান। যা নিয়ে তর্ক, বিতর্ক, কটুক্তি, তীর্যক মন্তব্য সইতে হয়েছে রোনালদোকে। এবার তার পাল্টা দিলেন সিআর সেভেন। ইনস্টাগ্রামে এক দীর্ঘ পোস্টে ব্যাখ্যা করেছেন, যা তার সম্পর্কে দাবি করা হয়েছে সবটাই ভুল। পাস্কাল আসলে মিথ্যা বলেছেন। তিনি এমন কথা পাস্কালকে কখনওই বলেননি।

রোনালদোর কথায়, পাস্কাল ফেরের বিবৃতির ব্যাখ্যা দেওয়ার জন্যই এই পোস্ট। তিনি বলেছেন, আমি নাকি তাকে বলেছি, মেসির থেকে বেশি ব্যালন ডি' অর জিতে অবসর নেওয়াই আমার লক্ষ্য। মেসির থেকে বেশি গোল্ডেন বল যেন আমি জিততে পারি। আমারতো মনে হয়, প্রচার পাওয়ার জন্যই তিনি আমার নাম ব্যবহার করেছেন। আমি তো ভেবে অবাক হয়ে যাচ্ছি, যে লোকটা এমন অসাধারণ পুরস্কার দিতে পারেন, তিনি এমন মিথ্যাও বলতে পারেন। শুধু তাই নয়, ফরাসি ফুটবল এবং ব্যালন ডি' অরকে সম্মান করে যে লোকটা, তাকে এভাবে অসম্মান করতে পারেন।

ব্যালন ডি' অর অনুষ্ঠানে হাজির ছিলেন না রোনাল্ডো। ওই বিতর্কে যে তিনি যেতে চাননি, সেটা তার ইনস্টাগ্রাম পোস্ট থেকেই পরিষ্কার হয়ে গেছে। যা নিয়ে রোনালদো বলেছেন, অনুষ্ঠানে আমার গরহাজির থাকা নিয়েও তিনি মিথ্যা বলেছেন। আমি নাকি কোয়ারেন্টাইনে থাকার জন্য অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারিনি। পুরোটাই তার মনগড়া। ব্যালন ডি' অর যেই জিতুক না কেন, আমি তাকে বরাবর সম্মান করি, অভিনন্দন জানাই। এই স্পোর্টসম্যান স্পিরিটটাকেই আমি ক্যারিয়ারের প্রথম থেকে গুরুত্ব দিয়ে আসছি। তার কারণ আমি কখনওই কারও বিরুদ্ধে নই। আর ক্লাবের হয়ে জাতীয় এবং আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতা আমার একমাত্র লক্ষ্য।

মেসি সব মিলিয়ে সাতবার ব্যালন ডি' অর জিতলেন। রোনালদো জিতেছেন পাঁচবার। সিআর সেভেন বলছেন, আমি বরাবর অন্যের কাছে উদাহরণ হতে চেয়েছি। যারা আমাকে দেখে পেশাদার ফুটবলার হতে চাইবে। ফুটবল ইতিহাসে যেন সোনার অক্ষরে লেখা থাকে আমার নাম। আর পেশাদার ফুটবলার হিসেবে আমার আপাতত লক্ষ্য, ম্যানচেস্টার ইউনাইটেডকে ট্রফি জেতানো, সাফল্য দেওয়া।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর