১ ডিসেম্বর, ২০২১ ০৮:৫৭

তাইজুলের ঘূর্ণি নিয়ে যা বললেন সাকলায়েন মুশতাক

অনলাইন ডেস্ক

তাইজুলের ঘূর্ণি নিয়ে যা বললেন সাকলায়েন মুশতাক

সাকলায়েন মুশতাক ও তাইজুল

চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষদিনে বাংলাদেশের দেওয়া ২০২ রানের টার্গেটে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। প্রথম ইনিংসে ১৩৩ রান করা পাকিস্তানের ওপেনার আবিদ আলী এবার ৯১ রানের ইনিংস খেলেছেন। অপর ওপেনার আবদুল্লাহ শফিকের ব্যাট থেকে এসেছে ৭৩। আজহার আলী ২৪ ও বাবর আজম ১৩ রানে অপরাজিত থাকেন।

ম্যাচ হারলেও বাংলাদেশের কিছু প্রাপ্তি আছে। লিটন দাসের সেঞ্চুরি ও ফিফটি, মুশফিকের ফর্মে ফেরা এবং তাইজুল ইসলামের ৭ উইকেট। দুর্দান্ত বোলিংয়ে প্রতিপক্ষের প্রথম ইনিংস গুটিয়ে দেওয়া বাঁহাতি স্পিনার তাইজুলের বোলিংয়ে মুগ্ধ পাকিস্তানের কোচ ও অফ স্পিন কিংবদন্তি সাকলায়েন মুশতাক।

ম্যাচ শেষে সাংবাদিকদের মুশতাক বলেন, 'তাইজুলকে আমার খুব ভালো লেগেছে। যে জায়গায় সে আক্রমণ করেছে, ব্যাটারদের কোনো সুযোগ দেয়নি। আলগা বল তো নয়ই, সিঙ্গেলের সুযোগও দেয়নি। ওর নিয়ন্ত্রণ আমার সত্যিই ভালো লেগেছে। তবে আমার মনে হয়, তার আরেকটু বৈচিত্র যোগ করা উচিত। সেটা তাকে বাড়তি কিছু দেবে। আরেকটু ওভারস্পিন তাকে অনেক সহায়তা করতে পারে। তবে তার টেম্পারমেন্ট, তার ধৈর্য আমার খুবই ভালো লেগেছে। নিয়ন্ত্রণটাই তাইজুলের মূল শক্তি।'

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংস মিলিয়ে তাইজুল উইকেট পেয়েছেন ৮টি। প্রথম ইনিংসে ৪৪.৪ ওভার বোলিং করে ১১৬ রান খরচে শিকার করেছেন ৭ উইকেট, যা পাকিস্তানের প্রথম ইনিংস ধসিয়ে দিয়েছে। ইকনোমি রেট ২.৫৯। দ্বিতীয় ইনিংসে আরও একটি উইকেট যোগ করেন তাইজুল। বাংলাদেশের দ্বিতীয় সফলতম এই টেস্ট বোলার ৩৪ টেস্টে মোট ১৪২ উইকেটের মালিক।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর