১৯ জানুয়ারি, ২০২৩ ২০:৪৮

এবার বিপিএলে ঝড়ো সেঞ্চুরি করলেন পাকিস্তানের ইফতিখার

অনলাইন ডেস্ক

এবার বিপিএলে ঝড়ো সেঞ্চুরি করলেন পাকিস্তানের ইফতিখার

সংগৃহীত ছবি

বিপিএলে রংপুর রাইডার্সের বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি করেছেন পাকিস্তানি ব্যাটার ইফতিখার আহমেদ। ইফতিখারের সেঞ্চুরি ও সাকিবের ৮৯ রানে ভর করে ২৩৮ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল। জয়ের জন্য ১২০ বলে ২৩৯ রান করতে হবে রংপুরকে।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঝড়ো ব্যাটিংয়ে রংপুরের সামনে ৪ উইকেটে ২৩৯ রানের লক্ষ্য দিল বরিশাল। এটি বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রানের সংগ্রহ।  

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম চার ওভারে ৩০ রান তুলে বরিশাল। পঞ্চম ওভারের প্রথম বলেই এনামুল হক বিজয়ের উইকেট তুলে নেন হারিস রউফ। সমান ১ চার ও ছক্কায় ৮ বলে ১৪ রান করে সায়েম আইয়ুবীর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান তিনি। ওই ওভারেই আরও একটি উইকেট তুলে নেন রউফ। এবার ৩ বলে ০ রান করা ইবরাহিম জাদরানের দারুণ এক ক্যাচ নেন নাঈম শেখ।  

পরের ওভারে এসে আবারও জোড়া উইকেট নেন হাসান মাহমুদ। ষষ্ঠ ওভারে প্রথমে ২০ বলে ২৪ রান করা মেহেদী হাসান মিরাজের উইকেট নেন তিনি। এরপর মুখোমুখি হওয়া প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান মাহমুদুল্লাহ রিয়াদ। ৪৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদেই পড়ে যায় বরিশাল।  

কিন্তু সেখান থেকে ঘুরে দাঁড়ায় তারা। সাকিব আল হাসান ও ইফতিখার আহমেদ ঝড় তুলেন রীতিমতো। এর মধ্যে ইফতিখারের ক্যাচ ফেলেন রনি তালুকদার। সাকিব-ইফতিখার মিলে এরপর বন্যা বইয়ে দেন বাউন্ডারির। ৯ চার ও ৬ ছক্কায় ৪৩ বলে ৮৯ রান করে অপরাজিত থাকেন সাকিব, শেষ ৩৯ রান তিনি করেছেন কেবল ১০ বলে। ৬ চার ও ৯ ছক্কায় ৪৫ বলে ১০০ রান করে অপরাজিত ছিলেন ইফতিখার। প্রথম হাফ সেঞ্চুরির জন্য ২৯ বল খেলেনে তিনি, পরের পঞ্চাশ রান আসে ১৬ বলে।  
 
রংপুরের হয়ে ২ উইকেট করে সংগ্রহ করেছেন হারিস রউফ এবং হাসান মাহমুদ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর