২ ডিসেম্বর, ২০২৩ ১৩:০২

যা বললেন ম্যাচসেরা তাইজুল

অনলাইন ডেস্ক

যা বললেন ম্যাচসেরা তাইজুল

সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫০ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। ৩৩২ রান তাড়া করতে নেমে পঞ্চম দিনের প্রথম সেশনেই কিউইদের দ্বিতীয় ইনিংস থেমেছে ১৮১ রানে।

শনিবার (২ ডিসেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে স্মরণীয় এ জয় পায় বাংলাদেশ। ২৩ বছর আর ১৪০ টেস্টের পথচলায় বাংলাদেশের এটি ১৯তম জয়।

ঘরের মাঠে এই প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতল বাংলাদেশ। অবশ্য সিলেট টেস্টে জয়ের মঞ্চ আগেই তৈরি করে রেখেছিল টাইগাররা। চতুর্থ দিন টাইগার স্পিনের ভেলকিতে ১১৩ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। তিন উইকেট হাতে রেখে ২১৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিনের ব্যাটিংয়ে নামে কিউইরা। পঞ্চম দিনে তাইজুলের দুই আর নাঈমের এক উইকেটে ১৮১ রানেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

দুই ইনিংসের কিউই ব্যাটারদের যম ছিলেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৪ উইকেট পাবার পর দ্বিতীয় ইনিংসে বাঁহাতি এই স্পিনার নেন ৬ উইকেট। এতে দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট পাওয়ায় ম্যাচ সেরার পুরস্কার পান তাইজুল। 

ম্যাচসেরার পুরস্কার হাতে তাইজুল জানান, ‘দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দিত। ১০ উইকেট পাওয়ায় প্রেরণা আরও বাড়ল। আত্মবিশ্বাসের সঙ্গে তুলে নেওয়া জয় দলের মানসিকতাকে ঠিক রাখবে। দলের সবার কাছ থেকে সহযোগিতা পেয়েছি। এ জন্য সবাইকে ধন্যবাদ।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর